ঢাকা, সোমবার 1 March 2021, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী
Online Edition

কর্ণাটকে পাথরখনিতে বিস্ফোরণে নিহত ৮

সংগ্রাম অনলাইন ডেস্ক: ভারতের কর্ণাটক রাজ্যের শিবমোগা এলাকায় একটি পাথরখনিতে বিস্ফোরণে অন্তত আটজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তির সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শুক্রবার (২২ জানুয়ারি) এই তথ্য প্রকাশ করেছে ভারতীয় বিভিন্ন গণমাধ্যম। এর আগে বৃহস্পতিবার গভীর রাতে শক্তিশালী ওই বিস্ফোরণ ঘটে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাত ১০টা ২০ মিনিটে কর্ণাটকের শিবমোগা এলাকায় শক্তিশালী বিস্ফোরণ ঘটে। বিকট শব্দে আশপাশের এলাকা কেঁপে উঠে। ভয়াবহ বিস্ফোরণে এলাকায় ১৫-২০ কিলোমিটার পর্যন্ত কম্পন অনুভূত হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের পর ঘটনাস্থলে কিছু ডিনামাইট অবিস্ফোরিত অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে। এ ঘটনায় বোমা নিষ্ক্রিয়করণ স্কোয়াডকে ডাকা হয়েছে এবং ঘিরে ফেলা হয় গোটা এলাকা। বিস্ফোরণে যারা মারা গেছেন, তারা একটি ট্রাকে পাথরখনির উদ্দেশে বিস্ফোরক নিয়ে যাচ্ছিলেন। বিস্ফোরণের পর ট্রাকটি দুমড়ে-মুচড়ে গেছে।

এদিকে এই ঘটনায় শোক জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, শিবমোগায় প্রাণহানির খবরে আমি ব্যথিত। শোকাহত পরিবারগুলোকে সমবেদনা জানাচ্ছি। আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা করছি। রাজ্য সরকার যাবতীয় সহায়তা দিচ্ছে।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ