শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

সিএনসি’র ট্রাস্টি হাবিবুর রহমানের ইন্তিকাল

 

সেন্টার ফর ন্যাশনাল কালচার সিএনসি ট্রাস্টি, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন, সেন্ট্রাল কিন্ডারগার্টেন বাসাবোর প্রিন্সিপাল, বাসাবো সমাজ উন্নয়ন সমিতির প্রেসিডেন্ট লায়ন মো. হাবিবুর রহমান ঢাকার একটি হাসপাতালে গত ১৮ জানুয়ারি রাত ১০ টায় ইন্তিকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী, পাঁচ কন্যা, জামাই, নাতি-নাতনীসহ বহু আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। কর্মজীবনের শুরুতে তিনি ছিলেন একটি জাতীয় দৈনিকের নিয়মিত সাংবাদিক। পরবর্তীতে পঁয়তাল্লিশ বছর আগে তিনি ঢাকার ‘‘সেন্ট্রাল কিন্ডারগার্টেন স্কুলটি’’ প্রতিষ্ঠা করেন এবং দক্ষতা ও নিষ্ঠার সাথে এযাবত স্কুলটি পরিচালনা করে আসছিলেন। একজন সৎ, ধার্মিক ও সমাজহিতৈষী মানুষ হিসেবে তিনি সুপরিচিত ছিলেন। ১৯ তারিখে ঢাকার বাসাবোতে জানাজা শেষে তাঁর লাশ পৈতৃক বাড়ি দিনাজপুর জেলার বিরল থানার মুন্সিগঞ্জে নেওয়া হয় এবং সেখানে দ্বিতীয় নামাজে জানাজার পর পারিবারিক গোরস্থানে সমাহিত করা হয়। 

তথ্য মন্ত্রণালয়ের সাবেক উধর্বতন কর্মকর্তা মুহাম্মদ শামসুজ্জামানের ইন্তিকাল: তথ্য মন্ত্রণালয়ের অধীন গবেষণা ও তথ্য সংরক্ষণ বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক পি,আই, ডি’র উধর্বতন কর্মকর্তা ফরিদপুর রাজেন্দ্র কলেজের সাবেক অধ্যাপক মুহাম্মদ শামসুজ্জামান সম্প্রতি ইন্তিকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি স্ত্রী, দুই কন্যা, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তথ্যমন্ত্রনালয়েও তাঁর নিজস্ব জগতে তিনি পন্ডিতও সৎ ব্যক্তি হিসেবে সুপরিচিত ছিলেন। ঢাকার মীরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হয়।

তাঁদের ইন্তিকালে সেন্টার ফর ন্যাশনাল কালচার সিএনসি’র নির্বাহী পরিচালক মাহবুবুল হক শোক প্রকাশ করেছেন। শোক বিবৃতিতে মরহুমদের রূহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ