ঢাকা, সোমবার 1 March 2021, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী
Online Edition

সবার আগে ভ্যাকসিন নেবেন অর্থমন্ত্রী

সংগ্রাম অনলাইন ডেস্ক: সরকার যে ভ্যাকসিন আনবে সেই ভ্যাকসিন সবার আগে নিজে নেবেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকেলে অনলাইনে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, সরকার যেখান থেকেই ভ্যাকসিন আনুক সবার আগে আমি ভ্যাকসিন নেব। সরকার যেটা আনবে সেটাই নেব। আমি যা বলেছি সেটার কোনো ব্যত্যয় ঘটে কিনা দেখবেন।

প্রতি ডোজ ভ্যাকসিনের দাম কত পড়বে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, প্রতি ডোজ ভ্যাকসিনের দাম কত পড়বে সেটা স্বাস্থ্য মন্ত্রণালয় বলতে পারবে। তবে ভ্যাকসিনের জন্য অর্থায়ন বিভিন্ন অ্যাঙ্গেল থেকে সংগ্রহ করা হবে।

মুস্তফা কামাল বলেন, বেসরকারিভাবে ভ্যাকসিন আনলে যারা আনবে তারা অর্থায়ন করবে। তবে সরকারিভাবে ভ্যাকসিন আনলে সেখানে অর্থ মন্ত্রণালয়ের বক্তব্য থাকবে।

এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, ভ্যাকসিন এসেছে অলরেডি, ভ্যাকসিন আসাটা ভালো। আমাদের অনেকের বয়স বেশি, ভ্যাকসিন প্রয়োজন। ভ্যাকসিনটা যদি আমরা সবাই পেয়ে যাই তাহলে আমরা আরেও ভালো ফিল করবে, কাজকর্মে মনোযোগী হতে পারব। দেশের অর্থনৈতিক উন্নতির জন্য আমাদের প্রচেস্টা এগিয়ে নিতে পারব এবং সফলতার স্বাক্ষর রাখতে পারব বলে আমরা বিশ্বাস করি।

গত বৈঠকে বলেছিলেন আমরা বেশি দামে ভ্যাকসিন কিনছি কিনা সেটি দেখবেন, প্রয়োজনে বিকল্প ভাবা হবে— এ প্রসঙ্গে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, আমি গত মিটিংয়ে যা বলেছি সেটা আপনারা (সাংবাদিক) ছাপিয়েছেন, দেশের মানুষ জানে। এর বাইরে কিছু নেই। আমি আগে যা বলেছি সে কথা চেঞ্জ করতে চাচ্ছি না, চেঞ্জ করব কেন? আপনারা দেখেন সেখানে কোনো ব্যত্যয় আছে কিনা, কোনরকম ত্রুটি-বিচ্যুতি আছে কিনা। অপেক্ষা করুন ভ্যাকসিন আসা পর্যন্ত, ভ্যাকসিন এলে আরও জানতে পারবেন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ