ঢাকা, সোমবার 1 March 2021, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী
Online Edition

সেরাম ইনস্টিটিউটে আগুন

সংগ্রাম অনলাইন ডেস্ক: ভারতের পুনে শহরে অবস্থিত সেরাম ইনস্টিটিউটে ভয়াবহভাবে আগুন লেগেছে বলে জানিয়েছে দেশটির একাধিক সংবাদমাধ্যম।এখানেই করোনার ভ্যাকসিন কোভিশিল্ড তৈরি হয়। 

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, আগুনের গ্রাসে পড়ে গোটা ইনস্টিটিউট জুড়ে ছড়ায় তীব্র আতঙ্ক। ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের দশটি ইঞ্জিন। যদিও সেখানে কোভিড ভ্যাকসিন তৈরি হয় সেই জায়গা সুরক্ষিত রয়েছে। সূত্র মারফৎ জানা যাচ্ছে, মজুত ভ্যাকসিন সুরক্ষিত রয়েছে। আগুন লেগেছে কর্মী বিল্ডিংয়ে। সেই বিল্ডিং মঞ্জরী ক্যাম্পাস নামে বিখ্যাত। সদ্য নির্মাণ করা হয়েছে এই বহুতল। যার ষষ্ঠ তলায় লেগেছে আগুন।

বেসরকারি সংবাদ সংস্থা এএনআই তাদের টুইটার পেজে জানিয়েছে, গেট নম্বর ১-এর কাছে আগুন লাগে। দ্বিতীয়তলায় আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। তবে আগুন লাগার কারণ এখনো জানা যায়নি।

বিশ্বের সবচেয়ে বড় এই টিকা প্রস্তুতকারক কোম্পানিটি বিভিন্ন দেশে অক্সফোর্ডের করোনার টিকা সরবরাহ করছে। যেখানে আগুন লেগেছে, সেখানে অবশ্য বিসিজি টিকা তৈরি হয়।

আগুনের গ্রাসে পড়ে গোটা ইনস্টিটিউট জুড়ে তীব্র আতঙ্ক ছড়িয়েছে। 

একটি ভিডিওতে দেখা যাচ্ছে, কালো ধোঁয়ায় ঢেকে গেছে আকাশ। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, রাসায়নিক পদার্থের কারণে এত ধোঁয়ার সৃষ্টি হয়েছে। তবে এখনো আগুনের উৎসস্থলে পৌঁছানো যায়নি। প্রথমে চারটি ও পরে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের আর দশটি ইঞ্জিন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ