শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

কোনো ধরনের সন্ত্রাসী তৎপরতার সাথে জামায়াতে ইসলামীর কোনো সংশ্লিষ্টতা নেই -রফিকুল ইসলাম খান

১৯ জানুয়ারি চ্যানেল আই-এর অনলাইন ভার্সনে ‘গ্রেফতার জঙ্গীরা অনেকেই জামায়াত-শিবিরের সঙ্গে জড়িত’ শিরোনামে জামায়াতে ইসলাম ও ইসলামী ছাত্রশিবির সম্পর্কে যে বক্তব্য প্রকাশিত হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান বিবৃতি দিয়েছেন।
গতকাল বুধবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, ১৯ জানুয়ারি রাজধানীর আগারগাঁও ইসলামিক ফাউন্ডেশনে আয়োজিত এক আলোচনা সভায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম ‘গ্রেফতার জঙ্গীরা অনেকেই জামায়াত-শিবিরের সঙ্গে জড়িত’ মর্মে যে বক্তব্য প্রদান করেছেন, তা অসত্য এবং বিভ্রান্তিকর। আমরা বিনয়ের সাথে তার কাছে জানতে চাই, সরকারি দায়িত্বশীল পদে থেকে কোনো রাজনৈতিক দল নিয়ে এ ধরনের বক্তব্য দেয়া কতটা যুক্তিসঙ্গত?
তিনি বলেন, আমরা সুস্পষ্ট ভাষায় বলতে চাই, জামায়াতে ইসলামী নিয়মতান্ত্রিক ও গণতন্ত্রে বিশ্বাসী একটি ইসলামী দল। জামায়াতে ইসলামী কখনো কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডে বিশ্বাস করে না। কোনো ধরনের সন্ত্রাসী তৎপরতার সাথে জামায়াতে ইসলামীর কোনো সংশ্লিষ্টতা নেই। ইতোপূর্বেও একাধিকবার আমরা আমাদের বক্তব্যে বলেছি, জঙ্গী সংগঠনে যোগদানের অনেক আগেই মাওলানা সাইদুর রহমানকে জামায়াত থেকে বহিষ্কার করা হয়। সুতরাং যাকে দল থেকে বহু পূর্বেই বহিষ্কার করা হয়েছে, তার সাথে জামায়াতে ইসলামীকে জড়িয়ে বক্তব্য দেয়া কোনোভাবেই যুক্তিসঙ্গত নয়।
জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে ভবিষ্যতে এ ধরনের বক্তব্য প্রদান করা থেকে বিরত থাকার জন্য তিনি সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ