ঢাকা, বৃহস্পতিবার 25 February 2021, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২ হিজরী
Online Edition

হোয়াইট হাউজে করোনাবিরোধী পরিচ্ছনতা অভিযান চালাবেন বাইডেন

সংগ্রাম অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার পর জো বাইডেন ও তাঁর দল হোয়াইট হাউসে ওঠার আগে সেখানে ব্যাপক সাফসুতরো অভিযান চালানো হবে। হোয়াইট হাউসের প্রতি ইঞ্চি জীবাণুমুক্ত করা হবে। বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

আজ ২০ জানুয়ারি স্থানীয় সময় সকালে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হোয়াইট হাউস ছাড়ার কথা। স্থানীয় সময় দুপুরে নতুন প্রেসিডেন্ট হিসেব শপথ নেবেন জো বাইডেন। শপথ নেওয়ার পরে তিনি ও তাঁর দল হোয়াইট হাউসে যাবেন। আগামী চার বছর হোয়াইট হাউসেই কাটাবেন বাইডেন।

গত প্রায় এক বছরে হোয়াইট হাউসে একাধিকবার করোনার সংক্রমণ ছড়ানোর খবর বের হয়। এই সময়ে হোয়াইট হাউসের অনেক কর্মকর্তা করোনাভাইরাসে সংক্রমিত হন। এমনটি খোদ প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পও করোনায় সংক্রমিত হন। অবস্থা এমন দাঁড়ায় যে করোনা সংক্রমণের ‘হটস্পট’ দুর্নাম কুড়ায় হিসেবে হোয়াইট হাউস।

হোয়াইট হাউসের পরিচ্ছন্নতার নানা দিক দেখভালের দায়িত্বে থাকা ফেডারেল এজেন্সি জানিয়েছে, বাইডেন ও তাঁর দলে আসার আগে সেখানকার সবকিছু পরিষ্কার-পরিচ্ছন্ন করা হবে। সেনিটাইজেশনের মাধ্যম পুরো হোয়াইট হাউস জীবাণুমুক্ত করা হবে। এই প্রক্রিয়া থেকে কোনো কিছুই বাদ যাবে না।

হোয়াইট হাউস থেকে ট্রাম্পের শেষ কর্মীর চলে যাওয়া ও বাইডেনের আসার মধ্যবর্তী সময়ের মধ্যে পুরো হোয়াইট হাউস পরিষ্কার ও জীবাণুমুক্ত করা একটা বিশাল কর্মযজ্ঞের বিষয় হবে। কারণ, ছয়টি ফ্লোর নিয়ে গঠিত হোয়াইট হাউসে আছে ১৩২টি কক্ষ।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ