মঙ্গলবার ০৯ মার্চ ২০২১
Online Edition

কোভিড টিকা নিতে খুৎবায় মুসল্লিদের উদ্বুদ্ধ করবেন যুক্তরাজ্যের ইমাম সমাজ

১৭ জানুয়ারি, ইন্টারনেট : জুমার খুৎবায় যুক্তরাজ্যের ইমামরা মুসল্লিদের কোভিড-১৯ টিকার নিরাপত্তা ও বৈধতা সম্পর্কে অবহিত করবেন। গার্ডিয়ানভ্যাকসিন সম্পর্কে অনেকের মধ্যে সংশয় ও উদ্বেগ কাজ করছে। যার ফলে যুক্তরাজ্যের ইমামরা সমন্বিতভাবে এই পদক্ষেপ নিয়েছেন।

জুমার খুৎবায় ইমামরা টিকা যে হালাল, সুতরাং তা নিতে আমাদের দ্বিধা করা উচিত নয় সে সম্পর্কে পরামর্শ দেবেন। এবং মুসলিমদের মাঝে টিকা নিয়ে যে ভুল ধারণা আছে সেগুলো পরিহারের আহবান জানাবেন। ইমামরা বলবেন নিজেকে ও অন্য সকলকে সব ধরনের ক্ষতি থেকে রক্ষা করা নৈতিক দায়িত্ব।

ওয়াটফোর্ডের কাছে নাটকীয়ভাবে ৩-০ গোলে হেরে ভেঙে গেলো লিভারপুলের টানা ৪৪ ম্যাচ জয়ের রেকর্ড সুশান্তর পর বিহারের আরেক অভিনেতার আত্মহত্যা জনসমাগম এড়িয়ে উদযাপন করা হবে বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পুরস্কার প্রাপ্তির ৪৭তম বার্ষিকী মিনাবের চেয়ারম্যান ও ইমামদের একজন নেতা ক্বারী অসীম বলেছেন, মুসলিম সমাজের মাঝে ভ্যাকসিন নিয়ে সংশয় তৈরি হয়েছে দুটি কারণে। প্রথমত ভ্যাকসিনটি হালাল কিনা সেটা নিয়ে। এই বিষয়ে আমরা বলতে পারি যুক্তরাজ্যে যে দুটি ভ্যকসিন দেয়া হচ্ছে সেটা সম্পূর্ণ হালাল। মুসলিমরা সেগুলো অবশ্যই দিতে পারে। দ্বিতীয়টি হলো, গুজব ও মিথ্যা সংবাদ। আমরা গুজব ও মিথ্যা সংবাদ সবার মাঝ থেকে দূর করার চেষ্টা করছি। 

অনলাইন আপডেট

আর্কাইভ