ঢাকা, রোববার 28 February 2021, ১৫ ফাল্গুন ১৪২৭, ১৫ রজব ১৪৪২ হিজরী
Online Edition

টেকনাফে ৪ লাখ ২৪ হাজার পিস ইয়াবা জব্দ

সংগ্রাম অনলাইন ডেস্ক: নাফ নদীর বাংলাদেশ জলসীমায় অভিযান চালিয়ে পাঁচ লাখ ইয়াবাসহ বন্দুক, কিরিজ ও কার্তুজ জব্দ করেছেন বিজিবি সদস্যরা। গতকাল শনিবার গভীর রাতে মাদক পাচারকারীদের সঙ্গে গোলাগুলির পর এগুলো জব্দ করা হয়।

জানা যায়, হ্নীলা দমদমিয়া বিওপির বিজিবি সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন- নাফ নদীর উপর গড়ে ওঠা মিয়ানমার লালদ্বীপ পয়েন্ট দিয়ে ইয়াবার বড় একটি চালান হ্নীলা ওমরখাল সীমান্ত এলাকা দিয়ে প্রবেশ করবে। পরে শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে বিজিবির দুটি টহল দল নাফ নদীর বাংলাদেশ জলসীমায় অবস্থান নেয়। তার কিছুক্ষণ পর মাদকপাচারকারীদের হস্তচালিত একটি কাঠের নৌকাযোগে মিয়ানমারের শূন্য রেখা অতিক্রম করে ওমরখাল পয়েন্ট দিয়ে প্রবেশ করতে দেখেন।

বিজিবির উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করেন। বিজিবিও পাল্টা জবাব দিলে মাদকপাচারকারীরা নৌকা ফেলে পালিয়ে যায়। পরে নৌকাটি থেকে ফেলে যাওয়া ৫ লাখ ২০ হাজার পিস ইয়াবা, দেশীয় একটি একনলা বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও একটি কিরিচ উদ্ধার করা হয়।

পরে এ ব্যাপারে সংবাদ সম্মেলনে করেন টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি)। সংবাদ সম্মেলনে জানানো হয় জব্দকৃত ইয়াবার আনুমানিক মূল্য ১৬ কোটি টাকা।

অনলাইন আপডেট

আর্কাইভ