ঢাকা, সোমবার 1 March 2021, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী
Online Edition

ইরানের দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা 

সংগ্রাম অনলাইন ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের ছোঁড়া দীর্ঘপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস নিমিৎজের অবস্থানের ১০০ মাইলের মধ্যে পড়েছে। মার্কিন টেলিভিশন চ্যানেল ফক্স নিউজ এই তথ্য জানিয়েছে।

মার্কিন একটি অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে টেলিভিশন চ্যানেলটি বলেছে, ইরানের ক্ষেপণাস্ত্র ভারত মহাসাগরের যেখানে পড়েছে তার ২০ মাইল দূরে একটি বাণিজ্যিক জাহাজও ছিল।

টেলিভিশনের খবর দাবি করা হয়েছে, ভারত মহাসাগরের ওই এলাকায় অন্তত দুটি ক্ষেপণাস্ত্র আঘাত হানে এবং তাতে মারাত্মক রকমের বিস্ফোরণ হয়। ক্ষেপণাস্ত্রগুলো বিস্ফোরণের পর আশপাশের বিস্তীর্ণ এলাকাজুড়ে তার টুকরো ছড়িয়ে পড়ে। মার্কিন একজন সরকারি কর্মকর্তা দাবি করেন, “ক্ষেপণাস্ত্র ছোঁড়া হবে বিষয়টি আমরা ধারণা করছিলাম।”

‌ইরানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র

ইসলামি প্রজাতন্ত্র ইরান শুক্রবার থেকে দুইদিনব্যাপী কাভিরে মারকাজি মরুভূমিতে ক্ষেপণাস্ত্র ও ড্রোনের মহড়া চালিয়েছে। মহড়ার শেষ দিনে গতকাল ইরান দীর্ঘপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সাহায্যে ১,৮০০ কিলোমিটার দূরে শত্রুর ডামি যুদ্ধজাহাজে হামলা চালায় এবং নিখুঁতভাবে লক্ষ্যবস্তু ধ্বংস করতে করতে সক্ষম হয়।- পার্স টুডে

ডিএস/এএইক

অনলাইন আপডেট

আর্কাইভ