ঢাকা, মঙ্গলবার 26 January 2021, ১২ মাঘ ১৪২৭, ১২ জমাদিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

প্রতি উপজেলায় থাকবে ৭ লাখ ডোজ ভ্যাকসিন: স্বাস্থ্যমন্ত্রী

সংগ্রাম অনলাইন ডেস্ক:প্রতি উপজেলায় ৭ লাখ ডোজ ভ্যাকসিন রাখার ব্যবস্থা রাখা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের ভ্যাকসিন প্রয়োগ ও বিতরণ সংক্রান্ত একটি সভা শেষে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

তিনি বলেন, টিকা প্রদানে ৪২ হাজার কর্মীকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। সেইসঙ্গে প্রস্তুত করা হয়েছে ৭ হাজার জনের একটি টিম। আগামী ২৫ বা ২৬ জানুয়ারি করোনা টিকা আসার কথা রয়েছে। কোভ্যাক্সের ভ্যাকসিন সহ প্রায় ৫ কোটি মানুষকে টিকা দেওয়া সম্ভব।

তিনি আরও বলেন, দেশে অন্তত ১৪-১৫ কোটি ভ্যাকসিন ডোজ রাখার ব্যবস্থা সরকারের হাতে রয়েছে। কাজেই দেশে ৪-৫ কোটি ভ্যাকসিন চলে এলে সেগুলো সঠিকভাবে প্রয়োগে কোনো সমস্যা হবে না।

তিনি আরও বলেন, ৫৫ বছর বা তার বেশি বয়সীদের পর্যায়ক্রমে ভ্যাকসিনের আওতায় আনা হবে। কম বয়সী, অসুস্থ এবং প্রবাসীদের আপাতত টিকা দেওয়া হবে না।

তার ভাষ্য, ৫৫ বছর বা তার বেশি বয়সীদের পর্যায়ক্রমে ভ্যাকসিনের আওতায় আনা হবে। কম বয়সী, অসুস্থ এবং প্রবাসী আপাতত টিকা দেওয়া হবে না।

অনলাইন আপডেট

আর্কাইভ