বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১
Online Edition

তা‘মীরুল মিল্লাত কামিল মাদরাসা ঢাকায় সাংস্কৃতিক পক্ষের বর্ণাঢ্য উদ্বোধন

গতকাল বৃহস্পতিবার তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা ঢাকায় সাংস্কৃতিক পক্ষ উদ্বোধন করা হয়

 তা‘মীরুল মিল্লাত কামিল মাদরাসা ঢাকায় প্রতিবছরের ন্যায় এবারও সাংস্কৃতিক পক্ষ-গতকাল বৃহস্পতিবার উদ্বোধন করা হয়। কুরআন তেলাওয়াত, হামদ-না‘আত, আবৃত্তি, বক্তব্য প্রতিযোগিতাসহ মোট ২১টি চমকপ্রদ ইভেন্টে পক্ষকালব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাদরাসার অধ্যক্ষ বিশিষ্ট আলেম ড. মুহাম্মাদ আবু ইউছুফ খান এবং বিশেষ অতিথি ছিলেন মাদরাসার উপাধ্যক্ষ ড. মুহাম্মাদ খলিলুর রহমান মাদানী। মাদরাসার সাহিত্য ও সাংস্কৃতিক বিভাগের আহবায়ক মুহাদ্দিস আ ন ম হেলাল উদ্দিন সিদ্দিকীর সভাপতিত্বে এবং মাদরাসা ছাত্রসংসদের জি এস মারূফ বিল্লাহের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ছাত্রসংসদের ভিপি আবু জাফর শাহীন, ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক আব্দুস সামাদ, মুফাসসির মাওলানা জাকির হোসাইন শেখ, মুফাসসির মাওলানা আবুল কাসেম গাজী। সকল ছাত্র ও শিক্ষকবৃন্দের উপস্থিতিতে এ অনুষ্ঠানে বক্তারা পুঁথিগত  লেখাপড়ার পাশাপাশি সহপাঠ্যক্রমিক বিষয়গুলোতে অংশগ্রহণের মাধ্যমে নিজেদের তাওহীদের বাণী ধারণ করে শিক্ষার্থীদের নিজেদেরকে যোগ্য ও সৃজনশীল করে তোলার প্রতি গুরুত্বারোপ করেন।

অধ্যক্ষ ড. মুহাম্মাদ আবু ইউছুফ খান শিক্ষার্থীদের মনোদৈহিক বিকাশের জন্য সহপাঠ্যক্রমিক বিষয়ে অংশগ্রহণের আবশ্যকতা তুলে ধরেন। তিনি বলেন, তা‘মীরুল মিল্লাত কামিল মাদরাসা তার জন্মলগ্ন থেকে একদল আল্লাহ ভীরু, দক্ষ ও দেশপ্রেমিক সুনাগরিক গড়ে তোলার প্রয়াস চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় মেধা ও যোগ্যতা যাচাইয়ের জন্য এ সকল প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে সৃজনশীল কাজে আত্মনিয়োগ করে দেশ সেরা মুহাদ্দিস, মুফাসসির, মুফতি, ডাক্তার, ইঞ্জিনিয়ার ও ব্যবসায়ী হতে হবে। একই সাথে কুরআন-হাদীসের সঠিক ব্যাখ্যা অনুধাবনের মাধ্যমে মাদরাসার শিক্ষার্থীরা ইসলামের শ্বাশত শান্তির বার্তা নিয়ে মানবজাতির কল্যাণে আত্মনিয়োগ করবে।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের জন্য প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে এবছর সাংস্কৃতিক পক্ষ অনলাইনভিত্তিক হচ্ছে। এরফলে শিক্ষার্থীরা নিজ নিজ অবস্থান থেকে প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করতে পারবে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ