রবিবার ২০ জুন ২০২১
Online Edition

রাজশাহীতে জুয়া খেলার সময় ৯ পুলিশ সদস্য আটক ও সাসপেন্ড

রাজশাহী অফিস : রাজশাহীতে জুয়া খেলতে গিয়ে ৯ পুলিশ সদস্যকে আটক করেছে বোয়ালিয়া থানা পুলিশ।  বুধবার গভীর রাতে পুলিশ লাইনের ৯ জন পুলিশ সদস্য রাজশাহী কলেজ মুসলিম ছাত্রাবাসের সামনে অবস্থিত একটি আবাসিক হোটেলে জুয়া খেলছেন খবর পেয়ে তাদের আটক করা হয়।
পরে তাদের পরিচয় নিশ্চিত হওয়ার পর পুলিশ লাইনে নিয়ে যাওয়া হয়। পরে এ ঘটনায় জড়িতদের সাময়িক বরখাস্ত করা হয়। সাসপেন্ডকৃতরা হলেন, হাবিলদার বারেক, হাবিলদার মিজান, কনস্টেবল আফজাল, সালাম, ফরহাদ, শাহেদ, খগেন, রফিক ও করিম। রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র রুহুল কুদ্দুস বলেন, গভীর রাতে পিকনিক এবং জুয়া খেলার কারণে তাদের শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়। অপরদিকে, অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার দায়ে বোয়ালিয়া থানার এএসআই বকুল হোসেন এবং কাশিয়াডাঙ্গা পুলিশ বক্সের টিএসআই মনিরকে সাময়িক বরখাস্ত করা হয়। শৃঙ্খলাভঙ্গের এসব বিষয় জানাজানি হওয়ার পর আরএমপি পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকের নির্দেশে পুলিশ লাইনের দুইজন হাবিলদার, একজন নায়েক এবং তিন কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয় বলে জানা গেছে।

রাজশাহীতে স্থগিত হলো অটোরিকশার বর্ধিত ভাড়া
রাজশাহী অফিস: রাজশাহী মহানগর ইজিবাইক মালিক শ্রমিক সমবায় সমিতির বাড়িয়ে দেয়া ভাড়া আপাতত স্থগিত করা হয়েছে। আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত অটোরিকশার চালকদের আগের ভাড়াই আদায় করতে হবে।
বৃহস্পতিবার বিকেলে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) অটোরিকশা নিয়ন্ত্রণ কমিটির সভায় এই ঘোষণা দেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
নগর ভবনে এই সভা অনুষ্ঠিত হয়। রাসিক কর্তৃপক্ষ আরও জানায়, সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত যাত্রীদের কাছ থেকে পূর্বের ভাড়া আদায় করতে হবে। এর মধ্যে সকলের সাথে আলোচনা করে যৌক্তিক ভাড়া নির্ধারণ করবে রাসিক। তারপর রাসিকের অনুমোদিত সেই ভাড়ার তালিকা যাত্রীদের জন্য সকল অটোরিকশায় প্রদর্শনের ব্যবস্থা করতে হবে বলেও সভা সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এর আগে গত ১৮ ডিসেম্বর রাজশাহী ইজিবাইক মালিক শ্রমিক কল্যাণ সমবায় সমিতি সংবাদ সম্মেলন করে পয়লা জানুয়ারি থেকে ভাড়া বাড়ানোর ঘোষণা দেয়। সংগঠনটি নগরীর প্রতিটি রুটে আগের ভাড়ার সাথে তিন টাকা বৃদ্ধির ঘোষণা দেয়। তবে সর্বনিম্ন এক কিলোমিটারের মধ্যে অটো ভাড়া পাঁচ টাকাই রাখা হয়। ঘোষণা অনুযায়ী বছরের প্রথম দিন থেকেই বাড়তি ভাড়া আদায় শুরু হয়। এদিকে প্রশাসন ও নগর সংস্থার সিদ্ধান্ত ছাড়াই ভাড়া বাড়ানোর কারণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান যাত্রীরা। হঠাৎ করেই বাড়তি ভাড়া চেয়ে বসায় অনেকে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন অটোরিকশার চালকদের সঙ্গে। ঘটছিল অপ্রীতিকর ঘটনা। সাধারণ যাত্রীরা এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছিলেন। অবশেষে রাসিক অটোরিকশার বাড়তি ভাড়া স্থগিত করলো।

অনলাইন আপডেট

আর্কাইভ