মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১
Online Edition

জানুয়ারিতে ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল

সংগ্রাম অনলাইন ডেস্ক: আগামী জানুয়ারি মাসে ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

শনিবার (২৬ ডিসেম্বর) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন জানান, ৮ হাজার খাতা রিচেক করতে হচ্ছে। এতে অনেক সময় লাগছে। তাই এ মাসে ফল প্রকাশের ইচ্ছা থাকলেও সম্ভব হবে না। তবে জানুয়ারি মাসে অবশ্যই ফল প্রকাশ করা হবে।

লিখিত পরীক্ষার কিছু খাতা পুনর্মূল্যায়নের জন‌্য তৃতীয় পরীক্ষকের কাছে যাওয়ায় ফল প্রকাশে বিলম্ব হচ্ছে। আগামী মাসের মাঝামাঝি সময়ে খাতা পুনর্মূল্যায়ন শেষ হতে পারে।

পিএসসির জনসংযোগ কর্মকর্তা তৃপ্তি কনা বসু বলেন, ‘ফল প্রকাশের জন্য শুক্র ও শনিবারও কাজ চলছে। তবে এ মাসের মধ্যে ফল প্রকাশ করা সম্ভব হবে না বলে মনে হচ্ছে। আশা করছি, আগামী মাসে ফল প্রকাশ হবে।’

পিএসসি সূত্র জানা গেছে, ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা মূল্যায়নের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। তবে অনেক খাতায় দুই পরীক্ষকের দেওয়া নম্বরের মধ‌্যে বেশি ব্যবধান হওয়ায় সেসব খাতা তৃতীয় পরীক্ষকের কাছে দেওয়া হয়েছে। সে কারণেই ফল প্রকাশে দেরি হচ্ছে।

৪০তম বিসিএসে অংশ নিতে ৪ লাখ ৯৬৩ জন রেজিস্ট্রেশন করেন। পরীক্ষায় অংশ নেন ৩ লাখ ৩৪ হাজার ৩৮ জন। প্রিলিমিনারি পরীক্ষায় ২০ হাজার ২৭৭ জনকে বাছাই করা হয়। গত ৪ থেকে ৮ জানুয়ারি লিখিত পরীক্ষা হয়।

ডিএস/এএইচ

 

অনলাইন আপডেট

আর্কাইভ