ঢাকা, বৃহস্পতিবার 25 February 2021, ১২ ফাল্গুন ১৪২৭, ১২ রজব ১৪৪২ হিজরী
Online Edition

করোনা পরিস্থিতিতে লন্ডন থেকে ১৬৫ যাত্রী সিলেটে

সংগ্রাম অনলাইন ডেস্ক: বার বার রূপ পাল্টে উদ্বেগ বাড়াচ্ছে করোনা। সংক্রমণ এড়াতে যখন একের পর এক দেশ ব্রিটেনের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করছে তখন বাংলাদেশে নামল লন্ডন থেকে আসা যাত্রীবাহী ফ্লাইট। নির্ধারিত সময়ের ঘণ্টাখানেক আগেই বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকাল ৯টা ৭ মিনিটে হিথ্রো বিমানবন্দর থেকে বিমানের বিজি টু জিরো টু ফ্লাইট সরাসরি সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

সবার কাছে করোনা নেগেটিভ সনদ থাকায় কাউকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়নি।

সিলেট স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, স্বাস্থ্য বিভাগের একটি বিশেষ টিম সিলেট ওসমানী বিমানবন্দরে কাজ করে যাচ্ছে। তারা যাত্রীদের সার্বিক পরীক্ষা-নিরীক্ষা করে করোনাভাইরাসের সংক্রামণ আছে কিনা তা খতিয়ে দেখছেন। 

লন্ডন থেকে আগত যাত্রীদের করোনা নেগেটিভ যাত্রীদের কিছু নির্দেশনা ও পরীক্ষা করে ছেড়ে দেয়া হচ্ছে। এছাড়াও তাদেরকে বাধ্যতামূলক ৭দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। লন্ডন থেকে আগত যাত্রীদের মধ্যে এখনও পর্যন্ত কারও করোনাভাইরাস শনাক্ত হয়নি বলেও তিনি জানান।

সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজুর রহমান চৌধুরী বলেন, লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বিজি ২০২ ফ্লাইটে করে ১৬৫জন সিলেটের বাসিন্দা লন্ডন থেকে আসেন। তাদেরকে বিশেষভাবে পরীক্ষা নিরীক্ষা করে যাচ্ছে স্বাস্থ্য বিভাগের একটি দল। এদিকে, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বুধবার সাংবাদিকদের জানান, যুক্তরাজ্য থেকে কোনো বিমানযাত্রী কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট ছাড়া বাংলাদেশে এলে তাকে সাতদিনের জন্য বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

নতুন ধরনের করোনার ঝুঁকি এড়াতে ভারত ও পাকিস্তানসহ ৪০টির বেশি দেশ ব্রিটেনের ফ্লাইট বন্ধ রেখেছে।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ