ঢাকা, শনিবার 23 January 2021, ৯ মাঘ ১৪২৭, ৯ জমাদিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

পশুর নদীতে ট্যুরিস্ট লঞ্চডুবি

সংগ্রাম অনলাইন ডেস্ক: সুন্দরবনের হিরণ পয়েন্টে যাওয়ার পথে ট্যুরিস্ট লঞ্চ ডিসকভারি বটিয়াঘাটার কাতিয়ানংলা এলাকায় শুক্রবার ভোরে ডুবোচরে আটকে পশুর নদীতে ডুবে যাওয়ার খবর পাওয়া গেছে।

ট্যুর অ্যাসোসিয়েশন অব সুন্দরবনের (টোয়াইস) যুগ্ম সাধারণ সম্পাদক মাজহারুল হক কোচিং জানান, ফরিদপুরের বোয়ালমারী এলাকা থেকে ৩৩ জনের একটি টিম নিয়ে ট্যুরিস্ট লঞ্চ ডিসকভারি বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে খুলনার ৪নং ঘাট এলাকা থেকে হিরণ পয়েন্টের উদ্দেশ্যে ছেড়ে যায়। হারবারিয়া, কটকা, দুলবার চর হয়ে লঞ্চটির হিরণ পয়েন্ট যাওয়ার কথা ছিল। কিন্তু শুক্রবার ভোর ৪টার দিকে বটিয়াঘাটা উপজেলার কাতিয়ানাংলা এলাকায় পশুর নদীর ডুবোচরে আটকে যায় লঞ্চটি। এ সময় লঞ্চে থাকা যাত্রীরা সবাই মালামাল নিয়ে চরেই নেমে পড়েন। লঞ্চের লোকজনও চরে নেমে আসেন। নদীতে ভাটা থাকার কারণে ঢালু চরে পানির টানে লঞ্চটি পেছন দিকে নদীতে নেমে যেতে থাকে। এক পর্যায়ে লঞ্চটি লম্বালম্বিভাবে পশুর নদীতে ডুবে যায়। ওই অবস্থায় যাত্রীরা দ্রুত চরের কাদা পানিতে নেমে যান। ফলে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

তিনি জানান, এ ঘটনার পর ৩৩ যাত্রীকে অন্য একটি লঞ্চযোগে হিরণ পয়েন্ট নেয়ার পরিকল্পনা ছিল। কিন্তু যাত্রীরা যাত্রা বন্ধ রেখে নিজ এলাকায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন এবং জানান পরবর্তীতে সময়-সুযোগ করে ট্যুর সম্পন্ন করবেন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ