ঢাকা, শনিবার 23 January 2021, ৯ মাঘ ১৪২৭, ৯ জমাদিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

জাকির হাসানের চমক, বরিশালকে হারাল খুলনা

সংগ্রাম অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধু টি২০ কাপে প্রথমবারের মতো ব্যাট হাতে মাঠে নামার সুযোগ পান জেমকন খুলনার ব্যাটসম্যান জাকির হাসান।

সুযোগটা কাজে লাগাতে ভুল করেননি এই বামহাতি ব্যাটসম্যান। তার ব্যাটিং দৃঢ়তায় যে চ্যালেঞ্জিং টোটাল দাঁড় করায় খুলনা, তাতেই ফর্চুন বরিশালকে ৪৮ রানের ব্যবধানে হারায় মাহমুদউল্লাহ রিয়াদবাহিনী।

শুক্রবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে খুলনা। তারকা ব্যাটসম্যান সাকিব আল হাসান তার নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হন। মাত্র ১৪ রান করেন তিনি। এছাড়া ১টা উইকেটও লাভ করেন তিনি।

খুলনাকে ব্যাটিংয়ে পাঠিয়ে শুরুতেই উইকেট তুলে নেন বরিশালের পেসার তাসকিন আহমেদ। ম্যাচের তৃতীয় ওভারেই জহুরুল ইসলামকে ব্যক্তিগত ২ রানে সাজঘরের পথ ধরান। তবে দ্বিতীয় উইকেট ‍জুটিতে জাকির ও ইমরুল কায়েস ৯০ রান যোগ করেন।

ইমরুল ৩৪ বলে ২টি চার ও ১টি ছক্কায় ৩৭ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। তবে অন্যপ্রান্তে দুর্দান্ত ছিলেন জাকির। তিনি ৪২ বলে ১০ চারের সাহায্যে খেলেন ৬৩ রানের ইনিংস। মাহমুদউল্লাহ রিয়াদ করেন ২৪। শেষ পর্যন্ত খুলনার স্কোর গিয়ে দাঁড়ায় ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭৩।

বরিশালের পক্ষে কামরুল ইসলাম রাব্বী ৪ ওভারে ৩৩ রানের বিনিময়ে ৩টি এবং তাসকিন আহমেদ ৪৪ রান খরচায় ২টি উইকেট লাভ করেন।

জবাব দিতে নেমে ১৯.৫ ওভারে ১২৫ রানে অলআউট হয় বরিশাল। তামিম ইকবাল (৩২) এবং তৌহিদ হৃদয় (৩৩) ছাড়া আর কোনো ব্যাটসম্যান ৩০ রানের কোটা পার হতে পারেননি। এছাড়া পারভেজ হোসেন ইমন (১৯) এবং ইরফান শুক্কুর (১৬) ভালো শুরু করলেও তা ধরে রাখতে পারেননি।

খুলনার পক্ষে শুভাগত হোম ৩ ওভারে ১৮ রান দিয়ে ২টি উইকেট লাভ করেন। প্রথম ওভারে ১৩ রান দিলেও পরের দুই ওভারে যথেষ্ট মিতব্যায়ী ছিলেন তিনি। এছাড়া শহিদুল ও হাসান মাহমুদ ২টি করে উইকেট লাভ করেন।

পাঁচ ম্যাচে এটি খুলনার তৃতীয় জয়। সমান সংখ্যক ম্যচ খেলে বরিশালের জয় একটিতে।

ডিএস/এএইচ

 

অনলাইন আপডেট

আর্কাইভ