ঢাকা, শনিবার 23 January 2021, ৯ মাঘ ১৪২৭, ৯ জমাদিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

বেসরকারি হাসপাতালে করোনা পরীক্ষার ফি কমানোর আহ্বান

সংগ্রাম অনলাইন ডেস্ক: স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বেসরকারি হাসপাতালগুলোর উদ্দেশ্যে বলেছেন, ‘করোনা টেস্ট এর ক্ষেত্রে আপনারা যে সহযোগিতার হাত বাড়িয়ে রেখেছেন তা চালিয়ে নিন। সম্ভব হলে টেস্টের মূল্য আরো কিছুটা কমিয়ে দিন। এ ব্যাপারে আমি আপনাদেরকে অনুরোধ করবো।’ খবর বার্তা ২৪'র।

তিনি বলেন, ‘বিশেষ করে যারা বিদেশগামী যাত্রী আছে যারা দেশের জন্য টাকা রোজগার করে আনছে যাদের রেমিটেন্সের টাকায় আমরা চলছি। তাদেরকে যদি আরেকটু সুযোগ দেন আপনারা তাহলে ভালো হয়। এ বিষয়ে বিবেচনা করার জন্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি।’

রোববার (২৯ নভেম্বর) হোটেল ইন্টারকন্টিনেন্টালে প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশনের (বিপিএমসি) উদ্যোগে ‘করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা ও ভ্যাকসিন বিষয়ক’ আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন,দেশ যদি ভ্যাকসিন পায়,পৃথিবীতে যদি ভ্যাকসিন আবিষ্কার হয় তবে সবাই পাবে। হয়তো এক সাথে সবাইকে দেয়া সম্ভব হবে না। তবে ধাপে ধাপে সবাই পাবে। এই সময় পর্যন্ত আমাদেরকে ধৈর্য ধরতেই হবে।একসাথে সবাইকে ভ্যাকসিন দেয়ার সক্ষমতা বাংলাদেশ কেন পৃথিবীর কোনো দেশেই নেই। কাজেই প্রথমে যাদেরকে দেয়া প্রয়োজন তাদেরকে দেয়া হবে।

তিনি বলেন, আমরা আমাদের সীমিত সম্পদ দিয়ে যতটুকু করোনা মোকাবিলা করতে পেরেছি তা প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কারণেই সম্ভব হয়েছে এবং মন্ত্রী মহোদয়সহ মন্ত্রণালয়ের সকলেই এ বিষয়ে দিক নির্দেশনা দিয়েছেন।

বেসরকারি মেডিকেলের উদ্দেশ্যে তিনি আরো বলেন, প্রাইভেট মেডিকেলগুলো হয়তো প্রথম দিকে আমাদের সাথে ছিলেন না। সবার মধ্যেই অনেক ভয়-ভীতি ছিল। পরবর্তীতে তারা বুঝতে পেরে যখন এগিয়ে আসেন দেশের আপামর জনসাধারণের জন্য একটি বড় স্বাস্থ্য সেবা নেয়ার সুযোগ করে দেন এবং সেটা তারা অব্যাহত রেখেছেন বলে তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই। আশা করি, সামনের দিকে আপনারা এই সহযোগিতার হাত বাড়িয়ে রাখবেন এবং তা চালিয়ে নিয়ে যাবেন।

তিনি বলেন, আপনারা একটি কথা মনে রাখবেন দেশ বাঁচলেই কিন্তু আমরা বাঁচবো। দেশের অস্তিত্ব কিন্তু আমাদের অস্তিত্বের সাথে সম্পৃক্ত। কাজেই দেশকে বাঁচান আমাদের দায়িত্ব এবং দেশের অর্থনীতির চাকা সচল রাখার জন্য আপনাদের সহযোগিতা প্রয়োজন।

বিটিএমসির সভাপতি এমএ মবিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- চিকিৎসা শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর প্রমুখ।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ