ঢাকা, শনিবার 23 January 2021, ৯ মাঘ ১৪২৭, ৯ জমাদিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

মামুনুলকে প্রতিহতের ঘোষণা স্বেচ্ছাসেবক লীগের

সংগ্রাম অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধুর ভাস্কর্য বুড়িগঙ্গায় নিক্ষেপের হুমকি দানকারী হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে যেখানেই পাওয়া যাবে সেখানেই প্রতিহতের ঘোষণা দিয়েছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

আজ রোববার জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় স্বেচ্ছাসেবক লীগের এক মানববন্ধন থেকে এই ঘোষণা দেওয়া হয়। ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতার নামে বিএনপি-জামায়াতের মদদপুষ্ট উগ্র মৌলবাদ ও ধর্মান্ধ গোষ্ঠী কর্তৃক বিভ্রান্তি ছড়ানোর প্রতিবাদে’ এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য বাংলার ঐতিহ্য, ভাস্কর্য বাঁচিয়ে রাখে ইতিহাস। বিএনপি-জামায়াতের মদদপুষ্ট উগ্র সাম্প্রদায়িক মৌলবাদী গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে জাতির পিতার ভাস্কর্য নির্মাণের বিরোধিতার নামে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে আসছে। উগ্র সাম্প্রদায়িক মৌলবাদী অপশক্তিকে যেখানে পাওয়া যাবে সেখানেই প্রতিরোধ করা হবে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আরো বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতিতে বাধা সৃষ্টি করতে বিএনপি-জামায়াত ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত আছে। সারা বাংলাদেশে আজ স্বেচ্ছাসেবক লীগ যেকোনো অপশক্তিকে রুখে দিতে সদা প্রস্তুত। বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক অপশক্তির স্থান হবে না, হতে পারে না। স্বাধীন বাংলাদেশে মৌলবাদের মূলোৎপাটন করা হবে।’

এ সময় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, ‘জাতির পিতার ভাস্কর্য সভ্যতার ধারাবিবরণী। ভাস্কর্য আর মূর্তি এক জিনিস নয়। বিশ্বের বিভিন্ন মুসলিম দেশেও ভাস্কর্য তাদের ইতিহাস-ঐতিহ্যের গুরুত্ব বহন করে আসছে। স্বাধীনতা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। একাত্তরের পরাজিত অপশক্তি, পঁচাত্তর ও একুশে আগস্টের খুনিচক্র বাংলাদেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত। বিএনপি-জামায়াতের মদদপুষ্ট ধর্ম ব্যবসায়ী ফতোয়াবাজদের রুখে দিতে সারা বাংলাদেশে স্বেচ্ছাসেবক লীগ ফুঁসে উঠেছে। ধর্মের নামে অপব্যাখাকারী ফতোয়াবাজ মামুনুল হককে যেখানে পাওয়া যাবে সেখানেই প্রতিহত করা হবে।’

এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহসভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সহসভাপতি ম. আব্দুর রাজ্জাক, মজিবুর রহমান স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ মোবাশ্বের চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাঈদ, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম, কেন্দ্রীয় কমিটির সহসভাপতি কাজী শহিদুল্লাহ লিটন, শামীম শাহরিয়ার, দেবাশীষ বিশ্বাস, আবদুল আলিম বেপারী, সালেহ মোহাম্মদ টুটুল, উপদেষ্টা আবু তাহের, যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম আজিম, খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, আব্দুল্লাহ আল সায়েম, কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান মাহবুব, ফরিদুর রহমান খান ইরান, শাহ জালাল মুকুল, আরিফুর রহমান টিটু, মেহেদী হাসান মোল্লা, আবিদ আল হাসান, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, গণযোগাযোগ ও সাংবাদিকতাবিষয়ক সম্পাদক ওবায়দুল হক খান, সিনিয়র সদস্য গোলাম রাব্বানী প্রমুখ।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ