ঢাকা, শনিবার 23 January 2021, ৯ মাঘ ১৪২৭, ৯ জমাদিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

রাজশাহীতে মেডিকেল শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ২

সংগ্রাম অনলাইন ডেস্ক: রাজশাহীর বেসরকারি শাহমখদুম মেডিকেল কলেজ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় শুক্রবার রাতে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তারা হলেন- শাহমখদুম মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক মনিরুজ্জামান স্বাধীনের স্ত্রী বিউটি ও স্বাধীনের ভাই মিঠু।

নগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুম মনির জানান, হামলার ঘটনায় শিক্ষার্থীদের পক্ষ থেকে আশিক নামের এক ছাত্র বাদী হয়ে নগরীর চন্দ্রিমা থানায় ৯ জনকে এজাহার নামীয় ও অজ্ঞাতনামাদের আসামি করে থানায় মামলা দায়ের করেন।

মামলায় আসামিদের মধ্যে মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক মনিরুজ্জামান স্বাধীন, তার স্ত্রী ও তিন ভাইসহ প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী এবং বহিরাগতরা রয়েছে বলে জানান তিনি।

ওসি সিরাজুম মনির বলেন, ‘এ মামলায় স্বাধীনের স্ত্রী ও ভাইকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

এদিকে, হামলার প্রতিবাদ এবং আসামিদের শাস্তির দাবিতে শাহমখদুম মেডিকেল কলেজ ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা।

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যার দিকে শিক্ষার্থীরা মেডিকেলের হোস্টেলে প্রবেশ করতে গেলে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ ব্যবস্থাপনা পরিচালকের উপস্থিতিতে বাঁশ ও রড দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করে। এতে অন্তত ১০ জন আহত হয়। পরে তাদের মধ্যে সাত জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং বাকিরা প্রাথমিক চিকিৎসা নেন।

ডিএস/এএইচ

 

অনলাইন আপডেট

আর্কাইভ