ঢাকা, বৃহস্পতিবার 21 January 2021, ৭ মাঘ ১৪২৭, ৭ জমাদিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

আগামী ৩ দিনে রাতের তাপমাত্রা কমতে পারে

সংগ্রাম অনলাইন ডেস্ক: দেখতে দেখেতে শীত নেমে এসেছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ শুক্রবার থেকে আগামী তিন দিন রাতের তাপমাত্রা কমতে পারে। এ সময় দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে বলেও জানানো হয়।

সকালে আবহাওয়া অধিদপ্তর তাদের পূর্ভাবাসে জানিয়েছে, আজ সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। দেশের অন্য এলাকাতেও রাতের মাপমাত্রা সামান্য কমতে পারে। আগামী তিন দিবস রাতের তাপমাত্রা আরও কমতে পারে।

আজ শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কয়েক জায়গায় হালকা কুয়াশা পড়তে পারে।

ঘূর্ণিঝড় ‘নিভার’ ক্রমশ দূর্বল হয়ে বর্তমানে দক্ষিণ অন্ধ্রপ্রদেশ উপকূল ও তৎসংলগ্ন এলাকায় সুস্পষ্ট লঘুচাপ আকারে অবস্থান করছে। এটি আরও দূর্বল হয়ে পড়বে। লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। উপমহাদেশীয় বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার দেশে সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে সীতাকুণ্ডে। আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ