ঢাকা, বৃহস্পতিবার 21 January 2021, ৭ মাঘ ১৪২৭, ৭ জমাদিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

ম্যারাডোনা সব প্রজন্মের কাছেই একজন আইকন: সাকিব

সংগ্রাম অনলাইন ডেস্ক: কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা পাড়ি জমিয়েছেন অনন্তলোকে। তাই স্বাভাবিকভাবেই শুধু ফুটবলবিশ্ব নয়, গোটা ক্রীড়াবিশ্বই শোকে মুহ্যমান হয়ে পড়েছে।

বিশ্বখ্যাত ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসানও ফুটবল জাদুকর ম্যারাডোনার মৃত্যুতে শোক জানিয়েছেন, ব্যক্ত করেছেন নিজের অনুভূতির কথা।

সাকিব লেখেন, ‘এমন কিছু খেলোয়াড় থাকেন, যারা সব প্রজন্মের কাছে আইকন হয়ে ওঠেন। ডিয়েগো ম্যারাডোনা তেমনই একজন, যিনি ফুটবল খেলার সাথে একাত্ম হয়ে গেছেন।’

ব্যাক্তি ম্যারাডোনাকে নিয়ে সাকিব আরও লেখেন, ‘মাঠের ভেতর তিনি ছিলেন বিখ্যাত, মাঠের বাইরে উল্টো। সবকিছুই তিনি নিজের মতো করে করেছেন, ভুল হোক বা ঠিক!’

‘তবে তার অবিশ্বাস্য ফুটবল প্রতিভা, প্রখরতা ও ফুটবলের প্রতি ভালোবাসার কথা না বললেই নয়। তার মতো কিংবদন্তিদের জন্যই ফুটবল এগিয়ে যাবে এবং আমাদের মোহিত করে যাবে,’ বলেন তিনি।

প্রসঙ্গত, ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত ৮৬ বিশ্বকাপ কিংবদন্তি ম্যারাডোনা বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন। তিগ্রে’তে নিজ বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বুধবার মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়ষ হয়েছিল ৬০ বছর।

স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়, মাদকাসক্তি নিয়ে দীর্ঘ সমস্যায় ভুগছিলেন ম্যারাডোনা। মস্তিষ্কে অস্ত্রোপচার করা হলেও হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয় তার।

আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্স থেকে ক্যারিয়ার শুরু করেছিলেন ডিয়েগো ম্যারাডোনা। এরপর সোনালি যুগের ক্লাব নাপোলি হয়ে খেলেছেন বার্সেলোনা।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ