ঢাকা, বৃহস্পতিবার 21 January 2021, ৭ মাঘ ১৪২৭, ৭ জমাদিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

ম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টিনায় ৩ দিনের রাষ্ট্রীয় শোক

সংগ্রাম অনলাইন ডেস্ক: কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনাকে হারিয়ে শোকে কাতর আর্জেন্টিনা। এই কিংবদন্তির মৃত্যুতে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে দেশটির সরকার। পাশাপাশি গভীর শোক প্রকাশ করেছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ।

শুধুমাত্র ক্রীড়াঙ্গনই নয় ম্যারাডোনার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ব নেতারাও। 

ডিয়েগোর মৃত্যুতে আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবের্তো ফেরনান্দেসের এক শোকবার্তায় লিখেছেন, ‘তিনি শুধু আমাদের আনন্দই দিয়েছেন। আমরা তার কাছে ঋণী। রাজ্যের সব দুয়ার দিয়েগোর জন্য খোলা।’

আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট ক্রিস্তিনা ফের্নান্দেসের সঙ্গেও দারুণ সম্পর্ক ছিল ম্যারাডোনার। ক্রিস্তিনার শোকবার্তায় উঠে এসেছে প্রিয়কে হারানোর বেদনা। তিনি শোক প্রকাশ করে লিখেছেন, ‘ভীষণ বেদনার…ভীষণ। একজন গ্রেট চলে গেল। বিদায় দিয়াগো, আমরা তোমাকে খুব ভালোবাসি।’

বুধবার রাতে তিগ্রেতে নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ডিয়েগো ম্যারাডোনা। ক'দিন আগেই গেছে এই নক্ষত্রের ৬০তম জন্মদিন। তখনও মন ভালো ছিল না ফুটবলের রাজপুত্র আর বিশ্বজুড়ে তার ভক্তদের। ডিপ্রেশনের লক্ষণ দেখে ডিয়েগো ম্যারাডোনাকে বুয়েনেস এইরেসের একটি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর সবকিছু ঘটে গেল দ্রুত।

কিছুদিন আগে রক্তক্ষরণ জনিত কারণে মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছিল। কয়েকদিন হাসপাতালে থাকার পর চিকিৎসকরা তাকে পূনর্বাসন কেন্দ্রে পাঠিয়েছিলেন। কিন্তু হঠাৎ করেই হার্ট অ্যাটাক করলেন। এরপরই পরপারে পাড়ি জমান আর্জেন্টাইন এই কিংবদন্তি।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ