ঢাকা, শনিবার 23 January 2021, ৯ মাঘ ১৪২৭, ৯ জমাদিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

আগুনে পুড়ে ছাই হলো মহাখালীর সাততলা বস্তির শতাধিক ঘর ও দোকানপাট

সংগ্রাম অনলাইন ডেস্ক: রাজধানীর মহাখালীর সাততলা বস্তিতে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে এসেছে। সোমবার রাত ১১ টা ৪৭ মিনিটে আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করে। পরে রাত ১২টা ৫৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।রাত ১টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্র জানিয়েছে।

আগুনে শতাধিক ঘর ও দোকানপাট পুড়ে গেছে বলে আশঙ্কা করা হচ্ছে। 

ঘটনাস্থল থেকে পাওয়া ছবি ও ভিডিও চিত্রে দেখা যায় যে পুরো এলাকা কালো ধোঁয়ায় ঢেকে আছে এবং স্বেচ্ছাসেবক ও ফায়ার সার্ভিস কর্মীরা এখানে-সেখানে আগুন নেভাতে কাজ করছেন। আগুন নিয়ন্ত্রণে আসার পর ভোরে ধ্বংসলীলার দৃশ্য পুরোপুরি চোখের সামনে ভেসে উঠে।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, মহাখালী সংক্রমণ ব্যাধি হাসপাতালের পাশে সাততালা বস্তিতে আগুন লাগে। খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটকে পাঠানো হয়। আগুনের তীব্রতা বেশি হওয়াতে পরবর্তীতে আরো ইউনিট পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, যেখানে আগুন লাগে সেখানে বস্তিঘর, প্লাস্টিক পণ্যে ও ওষুধসহ বিভিন্ন দোকান ছিল। হাজার হাজার উৎসুক জনতার জন্য আগুন নেভাতে বেগ পেতে হয়। পরে বাড়তি পুলিশ ফোর্স এনে তাদের সরাতে হয়। আগুনের মধ্যে লোকজনকে মালামাল সরিয়ে নিতে দেখা যায়। বস্তির দক্ষিণ ও দক্ষিণপূর্ব পাশে তীব্রতা ছিল বেশি। আশপাশে পানির উৎস না থাকায় আগুন নেভাতে বেগ পেতে হয়।

তবে তাৎক্ষণিকভাবে আগুনের ক্ষয়ক্ষতি ও সূত্রপাত সম্পর্কে জানা যায়নি। হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। 

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ