রবিবার ২৯ নবেম্বর ২০২০
Online Edition

মসজিদ আবাদ করা প্রত্যেক মুমিনের অন্যতম কর্তব্য ----ডক্টর নূরুল আমীন

বিরামপুর (দিনাজপুর) সংবাদদাতা: ইসলামিক এইড বাংলাদেশের তত্ত্বাবধানে ও জার্মানি দাতা সংস্থার প্রায় ২৫ লক্ষ টাকা অর্থায়নে ২০ নভেম্বর, শুক্রবার সকাল ১০ টায় হাকিমপুর উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের খাট্টাউছনা বাজার জামে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে এক বিশাল সমাবেশ খাট্টাউছনা উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। ইসলামিক এইড বাংলাদেশের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক যুগ্মসচিব ডক্টর নূরুল আমিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনুর রশীদ হারুন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামিক এইডের এক্সিকিউটিভ ডাইরেক্টর এ.কে.এম নওশাদ আলী ফরহাদ, ইসলামিক এইডের ফাইন্যান্স সেক্রেটারি আবুল হোসাইন চৌধুরী ও হাকিমপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহীন। 

মাওলানা সিরাজুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আলোচনা রাখেন সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আমিনুল ইসলাম, বোয়ালদাড় ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মেফতাহুল জান্নাত মেফতা, সাবেক চেয়ারম্যান শাহাদত হোসেন শাদো, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব নূরুল হোসেন রঞ্জু, চেয়ারম্যানপ্রার্থী সদরুল আলম, খাট্টাউছনা উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুস সবুর আকন্দ ও প্রধান শিক্ষক আফজাল হোসেন, খাট্টাউছনা কেন্দ্রীয় ঈদগাহ মাঠের ঈমাম ও বিজুল দারুল হুদা কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস ডক্টর এনামুল হক, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর পরিচালক আশরাফুল ইসলাম ডাবলু, উপাধ্যক্ষ আলহাজ্জ মাওলানা তাজুল ইসলাম, আলহাজ্জ মোখলেছুর রহমান মাস্টার, আলহাজ্জ সোলাইমান আলী মাস্টার, বাজার মসজিদ কমিটির সভাপতি রফিকুল ইসলাম, বাজার কমিটির সভাপতি আব্দুস সাত্তার, সুপার মাওলানা রোস্তম আলী ছন্দবাদী, আলহাজ্জ জৈমত আলী মাস্টার, সাবেক ব্যাংকার আলতাফ হোসেন, মসজিদ কমিটির আব্দুর রাজ্জাক, মাওলানা আছমান আলী, মাওলানা মামুনুর রশীদ ও ইউপি সদস্য মোজাফফর হোসেন প্রমুখ। উক্ত অনুষ্ঠানে হাকিমপুর প্রেসক্লাবের সভাপতি বৈশাখী টিভি ও দৈনিক কালের কণ্ঠ পত্রিকার প্রতিনিধি গোলাম মোস্তাফিজার রহমান মিলন ও প্রেসক্লাবের সেক্রেটারী গাজী টিভি ও দৈনিক খোলাকাগজ পত্রিকার প্রতিনিধি আনোয়ার হোসেন বুলু এবং এশিয়ান টিভি ও দৈনিক চাঁদনী বাজার পত্রিকার স্টাফ রিপোর্টার শাহীনুর আলম প্রমুখ উপস্থিত ছিলেন। 

প্রায় সহ¯্রাধিক জনতার উপস্থিতিতে বিশাল উদ্বোধনী অনুষ্ঠানের এক পর্যায়ে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। দোআ পরিচালনা করেন ১৩টি জামে মসজিদের মুসুল্লীদের একমাত্র ঈদগাহ ঐতিহ্যবাহী খাট্টাউছনা কেন্দ্রীয় ঈদগাহ মাঠের ইমাম ও বিজুল দারুল হুদা কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস ডক্টর এনামুল হক। 

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ ইসলামিক এইডকে ধন্যবাদ জানান। সভাপতির বক্তব্যে ডক্টর নূরুল আমীন বলেন, মাসজিদকে আবাদ করা প্রত্যেকটা মুমিনের অন্যতম কর্তব্য। দাতা সংস্থার সহযোগিতা ও এলাকাবাসীর সহযোগিতায় এরকম উন্নয়নমূলক কাজ আরো অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

অনলাইন আপডেট

আর্কাইভ