ঢাকা,শনিবার 5 December 2020, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

ট্রাম্পের বিরুদ্ধে ভোটারদের মামলা

সংগ্রাম অনলাইন ডেস্ক: আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা করেছেন দেশটির ভোটাররা। মিশিগান অঙ্গরাজ্যে প্রেসিডেন্ট নির্বাচনের ফল অনুমোদনে বারবার বাধা দেওয়ায় ট্রাম্পের বিরুদ্ধে এ মামলা করা হয়েছে।

মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক পোস্ট থেকে জানা যায়, সম্প্রতি মিশিগান রাজ্যের ডেট্রয়েট শহরের ‘মিশিগান ওয়েলফেয়ার রাইটস অর্গানাইজেশন’ নামের একটি সংগঠন ও তিনজন কৃষ্ণাঙ্গ ভোটার প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে এই মামলাটি করেছেন।

মামলায় ট্রাম্পের বিরুদ্ধে মিশিগানে নির্বাচনের ফল অনুমোদনে বাধা দেওয়া এবং আইনপ্রণেতাদের চাপ দেওয়া থেকে ট্রাম্পকে বিরত থাকতে আদালতকে আদেশ দিতে অনুরোধ করা হয়েছে। মিশিগানে বাইডেন জয়ী হওয়ার খবর সামনে আসার পর থেকেই ভোট পুনর্গণনার জন্য চাপ দিচ্ছেন ট্রাম্প। এমনকি তিনি বিভিন্ন অঙ্গরাজ্যে ভোট জালিয়াতির অভিযোগও এনেছেন।

এছাড়া কৃষ্ণাঙ্গ ভোটারদের বঞ্চিত করা, বিশেষ করে ওয়েইন কাউন্টির ভোটারদের বঞ্চিত করার অপচেষ্টা করা হচ্ছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

নির্বাচনের ফল আসার পর থেকেই ট্রাম্প দাবি করে আসছেন, কারচুপি করে জয় ছিনিয়ে নিয়েছেন বাইডেন। তারপর থেকেই ভোট পুনর্গণনার দাবি তুলে মামলা করা হয়। কিন্তু এর অধিকাংশই ব্যর্থ হয়েছে।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ