শনিবার ২৮ নবেম্বর ২০২০
Online Edition

কুড়িগ্রাম সীমান্তে বিএসএফ’র গুলীতে বাংলাদেশী যুবক নিহত

কুড়িগ্রাম সংবাদদাতা: কুড়িগ্রামের রৌমারী উপজেলার খাটিয়ামারী সীমান্তে বিএসএফ’র গুলীতে এক বাংলাদেশী নিহত হয়েছে। নিহতের নাম শাহীনুর রহমান ফকির চাঁদ (২৮)। রৌমারী থানা পুলিশ তার লাশ উদ্ধার করে শনিবার দুপুরে ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।
শনিবার ভোর রাতে উপজেলার খাটিয়ামারী সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ১০৬২ ও ৬৩ এর কাছে এ গুলীর ঘটনা ঘটে।
বিজিবি, পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রৌমারী উপজেলার খাটিয়ামারী সীমান্ত দিয়ে শনিবার ভোর রাতে ১০/১২ জনের একটি দল সীমান্তে মাদক পাচারের উদ্দেশে জড়ো হয়। এসময় তারা কাটাতার এর কাছে চলে গেলে ভারতের কুছনী মারা বিএসএফ ক্যাম্পের ৬ ব্যাটালিয়নের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলী ছুঁড়ে। এতে শাহীনুর রহমান ফকির চাঁদ (২৮) নামে এক যুবক গুলীবিদ্ধ হয়। পরে আহত ফকির চাঁদকে তাদের সঙ্গীয় লোকজন রৌমারী হাসপাতালে নিয়ে এলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। পরে পুলিশ এসে লাশ থানায় নিয়ে যায়। নিহত ফকির চাঁদ খাটিয়ামারী গ্রামের আবুল হাসেম এর পুত্র।
রৌমারী থানার অফিসার ইনচার্জ মোনতাসির বিল্ল্যা জানান, নিহত শাহীনুর রহমান ফকির চাঁদের লাশ রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে প্রেরণ করা হয়েছে।   
এ ঘটনায় ৩৫ বিজিবি ব্যাটেলিয়ন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আব্দুল একে আজাদ জানান, সীমান্তে গুলীর ঘটনায় বিএসএফকে প্রতিবাদ চিঠি দেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ