বুধবার ২০ জানুয়ারি ২০২১
Online Edition

আল্লামা গোলাম সারোয়ার সাঈদীর ইন্তিকালে জামায়াত আমীরের শোক

প্রখ্যাত মুফাসসির, গবেষক, বি-বাড়িয়া জেলার কসবার আড়াইবাড়ি কামিল মাদ্রাসার অধ্যক্ষ ও আড়াইবাড়ি দরবার শরিফের পীর আল্লামা গোলাম সারোয়ার সাঈদীর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন।  
শোকবাণীতে তিনি বলেন, উপমহাদেশের প্রখ্যাত আলেম আল্লামা গোলাম সারোয়ার সাঈদী কিছুদিন পূর্বে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে ঢাকার এপোলো হাসপাতালে ভর্তি হয়ে লাইফ সাপোর্টে ছিলেন। তিনি ২১ নবেম্বর ভোর ৪:১০টায় ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাউিজন)। তিনি ছিলেন উপমহাদের একজন প্রখ্যাত ইসলামিক স্কলার। তিনি আলেম-উলামা ও তৌহিদী জনতার প্রিয় রাহবার। আমি তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি। তার যুক্তিপূর্ণ জ্ঞানগর্ভ বক্তব্য সমাজের সকল স্তরের মানুষের হৃদয়কে দারুণভাবে আকৃষ্ট করত। দা’য়ী ইলাল্লাহ হিসেবে তিনি ছিলেন অনন্য উচ্চতার এক মহৎ ব্যক্তি। তিনি ছিলেন বহু আলেমের উস্তাদ। ইলমে দ্বীনের খেদমতের জন্য যুগ যুগ ধরে এ দেশের মানুষ তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তার ইন্তিকালে জাতি একজন খ্যাতিমান আলেমে দ্বীনকে হারাল। তার শূন্যতা সহজে পূরণ হবার নয়।
শোকবাণীতে তিনি আরো বলেন, আমি মহান রবের নিকট কায়মনোবাক্যে দোয়া করছি, তিনি যেন তাকে ক্ষমা করে দিয়ে শাহাদাতের মর্যাদা দান করেন। আমি তার শোকাহত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, শুভাকাক্সক্ষী ও ছাত্রদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।
বরিশালের মাওলানা আবদুল কাইয়ুমের ইন্তিকাল
বাংলাদেশ জামায়াতে ইসলামী বরিশাল মহানগরীর এয়ারপোর্ট থানার সদস্য (রুকন) মাওলানা আবদুল কাইয়ুম গতকাল শনিবার ভোর ৫টায় ৪৫ বছর বয়সে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি মাতা, স্ত্রী ও ১ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল সকাল ১০টায় গড়িয়ার কাজী বাড়ি মসজিদে প্রথম জানাযা এবং বাদ আসর তার নিজ বাড়ি পটুয়াখালীর মরিচবুনিয়া মসজিদ মাঠে দ্বিতীয় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
শোকবাণী: মাওলানা আবদুল কাইয়ুমের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান শোকবাণী দিয়েছেন।  
শোকবাণীতে তিনি বলেন, মাওলানা আবদুল কাইয়ুমের ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ দাঈকে হারালাম। আমি তার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করছি। তিনি ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখে গিয়েছেন। তিনি সংগঠনের সকল কাজ যথাযথভাবে আঞ্জাম দেয়ার চেষ্টা করতেন। আল্লাহ তায়ালা তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ