মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১
Online Edition

আগামী ২৯ নবেম্বর বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন

টাঙ্গাইল সংবাদদাতা : রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, এ বছরের ২৯ নবেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা যমুনা নদীর উপর বঙ্গবন্ধু রেল সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এতে ব্যয় হবে ১৬ হাজার কোটি টাকা। ২০২৫ সালের মধ্যে এ সেতুর নির্মাণ কাজ শেষ হবে।

গতকাল বুধবার দুপুরে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়ে পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ইতিমধ্যে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের কাছ থেকে ৪৩১ একর ভূমি অধিগ্রহণ করা হয়েছে। সেতুর নির্মাণ কাজ শুরু করতে আর কোন জটিলতা নেই। মন্ত্রী আরও বলেন, বন্ধু প্রতিম দেশ জাপানের জাইকার সহযোগিতায় এ রেল সেতু নির্মাণ হবে। বর্তমানে সেতু দিয়ে ২০ কিলোমিটার বেগে রেল চলাচল করলেও ডুয়েল গেজের নতুন সেতু নির্মাণ শেষ হলে স্বাভাবিক গতিতে যাত্রীবাহী ও পণ্যবাহী ট্রেন চলাচল করতে পারবে। এছাড়াও ঢাকার সাথে উত্তর ও পশ্চিম বঙ্গের যাতায়াত সহজ ও দ্রুত করতে জয়দেবপুর থেকে ঈশ্বরর্দী পর্যন্ত ডাবল রেল লাইনের আরেকটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। যার কাজও ২০২৫ সালের মধ্যেই শেষ করা হবে।' এ সময় উপস্থিত ছিলেন রেল সচিব মো. সেলিম রেজা, রেলওয়ের মহাপরিচালক মো.শামছুজ্জামান, পিডি কামারুল আহসাহ প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ