বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১
Online Edition

খুলনায় বকেয়া পাওনা পরিশোধসহ ৬ দফা দাবিতে পাট সুতা বস্ত্রকল শ্রমিক-কর্মচারীদের মানববন্ধন

খুলনা অফিস : বেসরকারি পাট সুতা বস্ত্র কল শ্রমিক-কর্মচারী ফেডারেশন রেজি: নং ১০ এর উদ্যাগে শ্রম আইনকে অমান্য করে বন্ধকৃত মহসেন, এ্যাজাক্স ও জুট স্পিনার্স আফিলসহ সকল কলকারখানার শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ ও আংশিক চালু সোনালি জুট মিল পূর্ণাঙ্গরূপে চালু, মেয়াদউত্তীর্ণ সকল জুট মিলের সিািবএ নির্বাচন দেয়াসহ ৬ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শ্রমিকরা। বুধবার সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত এক ঘন্টা এ কর্মসূচি পালন করেছে শ্রমিকরা এ কর্মসূচি পালন করে। 

জাতীয় মুজুরি বোর্ডের সদস্য প্রবীণ শ্রমিক নেতা মো. শহিদুল্যাহ খার সভাপতিত্বে ও ফেডারেশনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেক ও শ্রমিক নেতা ওবায়দুর রহমানের পরিচালনায় মানববন্ধনে বক্তৃতা করেন ব্যক্তি মালিকানাধীন পাট সুতা ও বস্ত্রকল শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সভাপতি মো. আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক ও মহসেন জুট মিলের সাবেক সিবিএ সাধারণ সম্পাদক খান গোলাম রসুল, সংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, সোবহান মোল্যা, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিল কাজী, ওয়াহিদ মুরাদ, মো. নুরুজ্জামান, লিয়াকত মুন্সি, সেকেন্দার আলী, আ. সালাম, নিজাম উদ্দিন, মনিরুল, নূরে আলম, নূর মোহাম্মদ, আবুল কাশেম, আব্দুল ওহাব, বখতিয়ার হোসেন, আমির মুন্সি, আব্দুল ওয়াদুদ, আতিয়ার মোল্যা, কুদ্দুস খান, জাহাঙ্গীর, সিরাজুল ইসলাম, আজিজুল, মিহির রঞ্জন বিশ্বাস, বেল্লাল, ইমরান, বাবুল, কাবিল হোসেন প্রমুখ। 

সভায় মানববন্ধনে কর্মসূচিতে বক্তব্য প্রদানকালে শ্রমিক নেতৃবৃন্দ বলেন, ব্যক্তি মালিকানা জুট মিলের সমস্য সংক্রান্ত বিষয়ে শ্রম প্রতিমন্ত্রী, খুলনা জেলা প্রশাসক ও বিভাগীয় শ্রম পরিচালক এর মাধ্যমে বৈঠকে একাধিক সিদ্ধান্ত হওয়ার পরও শ্রমিকদের কোন দাবি আদায় হয়নি। তাই রাজপথে শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে শ্রমিকদের দাবি আদায় করা হবে। 

এছাড়া একই দাবিতে আগামী ৯ নবেম্বর সকাল ১১ টায় ঢাকা প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হবে বলে আন্দলনরত নেতৃবৃন্দ জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ