বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

নতুন দিগন্ত উন্মোচন
গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ ধান গবেষণা ইনস্টি্িটউট (ব্রি) এবং বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি (বিএমটিএফ) এর জোরদার সহযোগিতা দেশের কৃষক পর্যায়ে কৃষি যন্ত্রপাতি সরবরাহে নতুন দিগন্ত উন্মোচন করবে। বৃহস্পতিবার বিএমটিএফের সাত সদস্যের একটি প্রতিনিধিদল গাজীপুরে ব্রি পরিদর্শনকালে এক মতবিনিময় সভায় বক্তারা এ অভিমত ব্যক্ত করেন। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ব্রি’র মহাপচিালক ড. মো. শাহজাহান কবীর।
বৃক্ষরোপণ
গ্রামীণ ব্যাংক রাউজান এরিয়ার মুজিববর্ষ ২০২০ উদ্যাপন উপলক্ষে বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচির অংশ হিসেবে গত রাউজান এরিয়া অফিস চত্বরে ৪০৪৮৬ টি ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষচারা সদস্যদের মাঝে বিতরণ এবং ঊনসত্তরপাড়া রাউজান শাখার সদস্যদের মাঝে ৫২৫৪ টি ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষচারা বিতরণ করা হয়।
নৌকা বাইচ
মাগুরা: গ্রাম-বাংলার হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে মাগুরার শ্রীপুর উপজেলার চর-চৌগাছী-ঘসিয়াল খেয়াঘাট এলাকার গড়াই নদীতে অনুষ্ঠিত হয়ে গেল শেখ রাসেল নৌকা বাইচ প্রতিযোগিতা। চরচৌগাছী ও ঘসিয়াল গ্রামবাসী এবং ক্লাব গড়াই শ্রীপুর ও মোঃ লিটন বিশ্বাসের সার্বিক সহযোগিতা ও পরিচালনায় আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতায় মাগুরা, রাজবাড়ি, ঝিনাইদহ ও ফরিদপুরসহ বিভিন্ন এলাকার ১৩ টি নৌকা অংশ নেয়।
একাডেমিক ভবন উদ্বোধন
পাঁচবিবি (জয়পুরহাট): আড়াই কোটি টাকা ব্যয়ে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বিনধারা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪ তলাবিশিষ্ট নতুন একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করা হয়। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে  রোববার দুপুরে আধুনিক মানের ভবনটির উদ্বোধন করেন জয়পুরহাট- ১ আসনের সাংসদ আলহাজ্ব এ্যাডঃ সামছুল আলম দুদু।
খনন কাজের উদ্বোধন
পাঁচবিবিতে তুলসীগঙ্গা নদীর পুনঃ খনন কাজের উদ্বোধন করা হয়। শনিবার বেলা ১১ ঘটিকায় সময় উপজেলা পানি উন্নয়ন বোর্ড এর বাস্তবায়নে পানি উন্নয়ন এর নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমানের সভাপতিত্বে ২০১৯-২০ অর্থ বছরে জয়পুরহাট জেলার তুলসী গঙ্গা ছোট যমুনা চিড়ি ও হারামতি নদীর পুনঃ খননের শীর্ষক প্রকল্পের আওতায় তুলসী গঙ্গা নদীর (-) ২৬.৫০০ কিঃ মিঃ হতে (-) ১৫.০০ কিঃ মিঃ পর্যন্ত ১১ কিঃ মিঃ পুনঃ খনন প্রায় ১৪ কোটি টাকা ব্যায়ের কাজের উদ্বোধন করেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ এ্যাডঃ সামছুল আলম দুদু।
সবজি হিমাগার
চন্দনাইশ (চট্টগ্রাম): চট্রগ্রাম ১৪ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরীর প্রচেষ্ঠায় চন্দনাইশে নির্মিত হচ্ছে সবজি হিমাগার। জানা যায়, দক্ষিণ চট্রগ্রামের সবজি উৎপাদনের জন্য উল্লেখযোগ্য সাতকানিয়া ও চন্দনাইশ উপজেলা। এলাকার কৃষক মহলের দীর্ঘদিনের দাবি ছিল হিমাগার নির্মাণের।
শোকসভা অনুষ্ঠিত
চৌদ্দগ্রাম (কুমিল্লা): কুমিল্লার চৌদ্দগ্রামে কবি শাহীন বানুর শোকসভা রোববার বিকেলে অনুষ্ঠিত হয়েছে। কালের ধ্বনি ও সাপ্তাহিক চৌদ্দগ্রাম পাঠক ফোরাম উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে কবি শাহীন বানুর স্মৃতিচারণ করেন কবি, সাহিত্যিক, শিক্ষক ও সাংবাদিকবৃন্দ। চৌদ্দগ্রাম সাহিত্য গবেষণা সাহিত্য সংসদের সভাপতি সাইয়্যেদ রাশীদুল হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন কবি ইমরান মাহফুজ, কবি ফজলুল মল্লিক, খিরনশাল ইসলামিয়া ফাযিল মাদ্রাসার শিক্ষক মোঃ শাহজাহান।

অনলাইন আপডেট

আর্কাইভ