বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১
Online Edition

পাটকল শ্রমিক প্রতিনিধি না আসায় সংসদীয় কমিটির অসন্তোষ

স্টাফ রিপোর্টার : বন্ধ ঘোষিত পাটকল শ্রমিক প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হলেও তারা বৈঠকে উপস্থিত না হওয়ায় অসন্তোষ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। কমিটি পাটকল শ্রমিকদের ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণ ও বিভিন্ন সমস্যার সমাধানে আগামী বৈঠকে তাদের উপস্থিতি নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে।
গতকাল বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয় বলে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
কমিটির সভাপতি মো. মুজিবুল হকের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য শাজাহান খান এবং শামসুন নাহার  অংশগ্রহণ করেন।
‘দুইজন কর্মকর্তা অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্য কাজ করছেন’ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের এমন একটি চিঠিতে সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানকে জড়ানো হয়েছে অভিযোগ তুলে কমিটির পক্ষ থেকে ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করা হয় এবং বৈঠকে দ্রুত চিঠি প্রদানের মাধ্যমে বিষয়টি সুরাহার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
বৈঠক সূত্রে জানা গেছে, কমিটির আগের বৈঠকে শাজাহান খান নিজেই প্রসঙ্গটি তোলেন। তিনি মন্ত্রী থাকা অবস্থায় শ্রম মন্ত্রণালয়ের দুজন কর্মকর্তা তার সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন। বিষয়টির সূত্র ধরে মন্ত্রণালয়ের চিঠিতে তাকে জড়ানো হয়েছে বলে আগের বৈঠকে তিনি বলেছিলেন। যার পরিপ্রেক্ষিতে সংসদীয় কমিটির বিষয়টি নিয়ে অসন্তোষ প্রকাশ করে এটি সুরাহা করার সুপারিশ করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ