সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১
Online Edition

করোনা যোদ্ধা চিকিৎসকদের প্রণোদনার টাকা পরিশোধ করুন -মিয়া গোলাম পরওয়ার

করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা প্রদানে নিয়োজিত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের অবিলম্বে প্রণোদনার টাকা পরিশোধের আহবান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বিবৃতি দিয়েছেন।
গতকাল মঙ্গলবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, করোনা ভাইরাসে সংক্রমণের দিক থেকে এশিয়া মহাদেশে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়। এ মহামারি মোকাবিলায় সম্মুখ সারির যোদ্ধা হলেন চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীগণ। তারা তাদের জীবন বাজি রেখে দেশের স্বার্থে, দেশের মানুষের স্বার্থে করোনা রোগীদের সেবা দিয়েছেন এবং এখনো দিচ্ছেন। দেশে করোনা ভাইরাসের মহামারি শুরু হওয়ার পর সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল মার্চ মাস থেকে যারা কোভিড-১৯ এর বিরুদ্ধে সরাসরি যুদ্ধ করছে তাদেরকে পুরষ্কৃত করা হবে এবং সরকারের পক্ষ থেকে বিশেষ প্রণোদনা দেয়া হবে। বলা হয়েছিল কোনো স্বাস্থ্যকর্মী দায়িত্ব পালনের সময় করোনায় আক্রান্ত হলে তাদেরকে ৫ থেকে ১০ লক্ষ টাকার একটি স্বাস্থ্যবীমা করে দেয়া হবে এবং কেউ মারা গেলে স্বাস্থ্যবীমার পাঁচ গুণ বেশি অর্থ প্রণোদনা হিসেবে দেয়া হবে। কিন্তু গত সাত মাসেও সরকারের পক্ষ থেকে একজন স্বাস্থ্যকর্মীকেও কোনো প্রণোদণার টাকা দেয়া হয়নি। সরকারের পক্ষ থেকে ঘোষণা দেয়ার পরও প্রণোদনার টাকা না দেয়া জাতি হিসেবে আমাদের জন্য অত্যন্ত লজ্জাজনক ও দুঃখজনক। বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) এর হিসেব অনুযায়ী ২৫ অক্টোবর পর্যন্ত করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতে গিয়ে এ পর্যন্ত ২ হাজার ৮ শত ৫২ জন ডাক্তার, ১ হাজার ৯ শত ৬৬ জন নার্স এবং ৩ হাজার ২ শত ৬৬ জন স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।
জীবনের ঝুঁকি নিয়ে করোনা সংক্রমণ স্বাস্থ্য সেবায় নিয়োজিত চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের প্রণোদনার টাকা অবিলম্বে পরিশোধ করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ