শুক্রবার ২৭ নবেম্বর ২০২০
Online Edition

‘চীন-পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধের দিনক্ষণ নির্ধারণ করে ফেলেছেন মোদি’

২৬ অক্টোবর, হিন্দুস্তান টাইমস : চীন-পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধের দিনক্ষণ নির্ধারণ করে ফেলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনটাই দাবি করেছেন বিজেপি নেতা স্বতন্ত্র দেব সিং। গতকাল সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। লাদাখ সীমান্তে চীনের সঙ্গে ভারতের উত্তেজনাকর পরিস্থিতির মধ্যেই এমন মন্তব্য করলেন উত্তর প্রদেশ বিজেপি প্রধান স্বতন্ত্র দেব সিং।

তিনি বলেন, রাম মন্দির ও ৩৭০ ধারা বাতিলের মতোই পাকিস্তান ও চীনের বিরুদ্ধে ভারত কবে যুদ্ধ ঘোষণা করবে, তার নির্দিষ্ট দিনক্ষণ ভেবে রেখেছেন প্রধানমন্ত্রী। ভারত প্রকাশ্যে যে নীতির কথা বলে থাকে স্বতন্ত্র দেব সিংহের এমন মন্তব্য তার সঙ্গে সাংঘর্ষিক। রবিবারই দেশটির কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেছেন, চীনের সঙ্গে সীমান্ত বিরোধে ইতি টানতে আগ্রহী দিল্লি। তবে একইসঙ্গে ভারতের এক ইঞ্চি জমিও কেউ কেড়ে নিতে পারবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

ভিডিওতে ভারতের সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টিকেও নিয়েও কথা বলেন স্বতন্ত্র দেব সিং। দল দুটিকে সন্ত্রাসবাদীদের সঙ্গে তুলনা করেন তিনি।

শুক্রবার আরেক বিজেপি নেতা সঞ্জয় যাদবের বাড়িতে বসে ধারণ করা স্বতন্ত্র দেব সিং-এর ওই ভিডিও নিয়ে এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় শোরগোল তৈরি হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ