সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১
Online Edition

রুহুল আমিন গাজীর মুক্তির দাবিতে দেশের বিভিন্নস্থানে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি, দৈনিক সংগ্রামের বিশেষ প্রতিনিধি ও চীফ রিপোর্টার রুহুল আমিন গাজীকে গ্রেফতারের প্রতিবাদে দেশের বিভিন্নস্থানে কর্মসূচি পালিত হয়েছে। গতকাল এসব কর্মসূচি পালিত হয়।
বগুড়া অফিস জানিয়েছে, দৈনিক সংগ্রামের চীফ রিপোর্টার ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন গাজীর গ্রেফতারের প্রতিবাদে ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র উদ্যোগে রোববার বেলা ১১টায় শহরের জিরো পয়েন্ট ঐতিহাসিক সাতমাথায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে সাংবাদিক নির্যাতন, নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার থাকার কারণেই রুহুল আমিন গাজীকে সরকারের ইশারায় গ্রেফতার করা হয়েছে। উচ্চ আদালতে স্থায়ী জামিন থাকার পরও একটি মিথ্যা মামলায় একজন বীর মুক্তিযোদ্ধাকে কারাগারে পাঠানো হয়েছে। সরকার রুহুল আমিন গাজীকে কারারুদ্ধ করে সাংবাদিক সমাজের প্রতিবাদী কন্ঠ স্তব্ধ করতে চায়। কিন্তু সরকারের সেই স্বপ্ন পূরণ হবেনা। দেশের সচেতন সাংবাদিক সমাজ কারো ভয়ে ভীত নয়। তারা রাজপথ ছাড়বেনা। গণমানুষের অধিকার এবং গণমাধ্যমের স্বাধীনতার জন্য সাংবাদিকদের লড়াই চলবে। বক্তারা অবিলম্বে রুহুল আমিন গাজীকে মুক্তি দেয়ার জোর দাবি জানান।
সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র সভাপতি মির্জা সেলিম রেজার সভাপতিত্বে ও কোষাধ্যক্ষ মোঃ আব্দুল ওয়াদুদ এর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বগুড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি রেজাউল হাসান রানু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য সৈয়দ ফজলে রাব্বী ডলার, সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র সাবেক সভাপতি মতিউল ইসলাম সাদী, বগুড়া প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ আবুল কালাম আজাদ, মাহফুজ মন্ডল প্রমুখ। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন এস.এম আবু সাঈদ, ইউনুস আলী, সুমন সরদার, ফেরদৌসুর রহমান, ইনছান আলী, প্রতীক ওমর, আব্দুল ওয়াহাব, হাবিবুর রহমান আকন্দ, মমিনুর রশিদ সাইন, মোস্তফা মোঘল, এস এম সিরাজ, ইকবাল হোসেন, আকরাম বিন হামিদ, সানাউল হক শুভসহ সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র সদস্যবৃন্দ।
একই দাবিতে পাবনায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এদিন সকাল ১১ ঘটিকার সময় পাবনার আতাইকুলা প্রেসক্লাব মিলনায়তনে বিক্ষোভ সমাবেশে পাবনায় কর্মরত সাংবাদিকরা বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করে রুহুল আমিন গাজীর নিঃশর্ত মুক্তির দাবি করেন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পাবনা জেলা সদস্য আতাইকুলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম সাংবাদিক আশরাফুল আলম ইকবাল হুসাইন ও মিঠু শেখ মিঠু প্রমুখ বক্তারা বলেন রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হল গণমাধ্যম আর এই গণমাধ্যমকে কণ্ঠ রোধ করতে বিভিন্ন সময় বিভিন্ন সরকার অন্যায় ভাবে সাংবাদিকদের উপর জেল জুলুম ও নির্যাতনের স্টিমরোলার চালিয়ে গেছে কিন্তু সাংবাদিকের কলমকে দাবায়ে রাখতে পারে নাই। ভবিষ্যতেও পারবে না, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের তিন তিনবারের নির্বাচিত সভাপতি সাংবাদিকদের হৃদয়ের স্পন্দন রুহুল আমিন গাজীর নিঃশর্ত মুক্তি দিয়ে গনমাধ্যমের স্বাধীনতাকে প্রাধান্য দিয়ে দেশ এগিয়ে নিতে সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়। সেই সাথে সারা বাংলাদেশে সাংবাদিক নির্যাতন ও নিহতদের ঘটনায় সুষ্ঠু বিচারের দাবি করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ