ঢাকা, বুধবার 2 December 2020, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

এখন সবাই স্বাধীন ভাবে সাংবাদিকতা করতে পারছে: প্রধানমন্ত্রী

সংগ্রাম অনলাইন ডেস্ক: দলের কেউ হলেও কোন দুর্নীতিবাজ সন্ত্রাসীকে প্রশ্রয় দিচ্ছে না আওয়ামী লীগ। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা রিপোর্টার্স ইউনিটির ২৫ বছর পূর্তির আনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। বলেন, বর্তমান সরকার নিরপেক্ষ সাংবাদিকতা চায়। এখন সবাই স্বাধীন ভাবে সাংবাদিকতা করতে পারছে।

প্রধানমন্ত্রী বলেন, দেশ প্রেম ও দায়িত্ব শীলতা নিয়ে সবাইকে সাংবাদিকতা করতে হবে। দেশের কল্যাণে হলুদ সাংবাদিকতা কাম্য নয়। দেশের সাংবাদিকতা পেশাকে বৈশ্বিক মানে পৌঁছাতে ট্রেনিংসহ তার সরকার বিভিন্ন ব্যবস্থা করছে। মামলা হলেই যেন সাংবাদিকদের হয়রানির শিকার না হতে হয় সে ব্যবস্থা করা হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

রোববার (২৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

ডিআরইউ'র রজতজয়ন্তী উদযাপন কমিটির চেয়ারম্যান ও সাবেক সভাপতি শাহজাহান সরদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ডিআরইউ'র সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাধারন সম্পাদক রিয়াজ চৌধুরী।

রজতজয়ন্তী উপলক্ষে ‘কর্মের গৌরবে প্রাণের সৌরভে বিপুল শক্তি একসাথে শতপ্রাণে’ স্লোগানকে সামনে রেখে ৪ দিনব্যাপী রজতজয়ন্তী উদযাপনের নানা কর্মসূচি গ্রহণ করেছে ডিআরইউ।

কর্মসূচির দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে আগামী ২৯ অক্টোবর। এদিন রজতজয়ন্তীর শোভাযাত্রার পাশাপাশি আইডিইবি ভবনে ‘বাংলাদেশে সাংবাদিকতার সংকট ও সম্ভাবনা: বর্তমান প্রেক্ষিত’ শীর্ষক একটি স্মারক বক্তৃতা অনুষ্ঠিত হবে। এছাড়া একই দিন ‘নারী সাংবাদিকতার চ্যালেঞ্জ’ ও ‘গণমাধ্যমের স্বাধীনতা ও গণমাধ্যমের আইন’ শীর্ষক দুটি সেমিনার অনুষ্ঠিত হবে।

তৃতীয় পর্ব অনুষ্ঠিত হবে ৩০ অক্টোবর আইডিইবি ভবনে। এদিন ‘রিপোর্টার্স চ্যালেঞ্জ: রিয়েল নিউজ ভার্সেস ফেক নিউজ’ শীর্ষক একটি সেমিনার ও ‘বঙ্গবন্ধু-ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এছাড়া ‘ভিউ এক্সচেঞ্জ: রিপোর্টার্স অ্যাক্রস দ্য গ্লোব’ শীর্ষক অনলাইনে একটি সেমিনার অনুষ্ঠিত হবে।

শেষ পর্ব অনুষ্ঠিত হবে ৩১ অক্টোবর। এদিন মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ডিআরইউর সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক বনাম বর্তমান কমিটির সঙ্গে একটি প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। এছাড়া এদিনের দ্বিতীয় পর্বে সমাপনী ও সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হবে।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ