রবিবার ০২ অক্টোবর ২০২২
Online Edition

জলাবদ্ধতা নিরসনের দাবিতে বিক্ষোভ

গাইবান্ধা: স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা জাতীয়করণের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার সকালে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতি গাইবান্ধা জেলা শাখা এ কর্মসূচীর আয়োজন করে

গাইবান্ধা সংবাদদাতা: প্রতিবছর জলাবদ্ধতায় গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটি, ঘাগোয়া, কুপতলা, মালিবাড়ি ও লক্ষ্মীপুর ইউনিয়নের প্রায় ১০ হাজার হেক্টর জমির বিভিন্ন জাতের ফসল বিনষ্ট হচ্ছে। ফলে ৫০ হাজার কৃষক, প্রান্তিক চাষী ও খামারি আর্থিক ক্ষতির মুখে পড়ছে। দীর্ঘস্থায়ী জলাবদ্ধতায় শুধু ফসলের ক্ষতি হচ্ছে না, ঘরবাড়ি, ফলের বাগান, মাছের ঘের, পোল্টি খামার, গবাদি পশুর খামারও ক্ষতিগ্রস্ত হচ্ছে যা বাৎসরিক ১০ কোটির টাকার সমান।
এই জলাবদ্ধতার স্থায়ী সমাধানের দাবিতে গত বুধবার গাইবান্ধা শহরে বিক্ষোভ মিছিল বের হয়। স্থানীয় পৌর শহীদ মিনার চত্বর থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করা হয়।
মিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিটব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ, গোলাম রব্বানী, আনাউর রহমান, আহমাদুর রহিম, মাসুদুর রহমান মাসুদ, আবুল কালাম আজাদ, অ্যাড.আসাদুজ্জামান সরকার মিলন, মাহবুবর রহমান সুমন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ