রবিবার ০২ অক্টোবর ২০২২
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

সবজি বীজ বিতরণ : তাড়াশ  (সিরাজগঞ্জ) সংবাদদাতা: সিরাজগঞ্জের তাড়াশে প্রনদোনা কর্মসুচির আওতায় বন্যায় ক্ষতিগ্রস্থ ৯’শ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনা মূল্যে শাক-সবজি বীজ বিতরন করা হয়েছে। সোমবার উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি অফিস চত্তরে ইউএনও মোঃ মেজবাউল করিমের সভাপতিত্বে বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান।
স্বেচ্ছায় রক্তদান : নবাবগঞ্জ (দিনাজপুর): “মূমূর্ষু রোগীর প্রাণের টানে, এগিয়ে আসুন রক্তদানে” এই শ্লোগানকে সামনে রেরেখে দিনাজপুরের নবাবগঞ্জে কোভিড-১৯ সচেতনতা রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ ফ্রি ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার  উপজেলার ভাদুরিয়া বাজারের বাবু মার্কেট ২য় তলায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শাহজাহান আলীর সভাতিত্বে অনুষ্ঠিত হয়।
কমিটি গঠন : চৌহালী (সিরাজগঞ্জ): বাংলাদেশ শিক্ষক সমিতি সিরাজগঞ্জের এনায়েতপুর থানা শাখার কমিটি গঠন করা হয়েছে। মেহের উন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহা. আবদুল আউয়ালকে সভাপতি ও খুকনী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস ছালাম খানকে সাধারন সম্পাদক নির্বাচিত করে ৩৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। বৃহস্পতিবার দুপুরে সমিতির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।
কৃষক সমাবেশ : তাড়াশ (সিরাজগঞ্জ):  জলাবদ্ধতা নিরসনে মঙ্গলবার বিকালে তাড়াশ সদর ইউনিয়নের মথুরাপুর বাজার মাঠে সমাবেশ করেছেন হাজারো কৃষক। তাদের বোরো আবাদ অনিশ্চিত হয়ে পড়ায় দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
তারা বলেন, জলাবদ্ধতা নিরসনে সরকারিভাবে উদ্যোগ নেওয়া অতি জরুরি। নয়তো বোরো আবাদ করা সম্ভব হবেনা। এদিকে কৃষক বাঁচাও আন্দোলনের আহবায়ক ও কৃষক নেতা মীর শহিদ জানিয়েছেন, প্রায় দুই হাজার বিঘা জমি এখনও পানির নিচে। স্থানীয় প্রশাসন ব্যবস্থা না নিলে লাগাতার কর্মসূচি দেওয়া হবে।
স্বেচ্ছায় রক্ত দান : মানবতার সেবায় এগিয়ে চলছে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার তাড়াশ স্বেচ্ছায় রক্ত দান সংগঠনের এক ঝাঁক তরুণ-তরুণী। সিরাজগঞ্জ, বগুড়া নাটোর ও তাড়াশের প্রায় অর্ধশতাধিক ব্যক্তি ও রোগীকে বিনামূল্যে রক্ত দান করেছে। বর্তমানে আমাদের ফেসবুক গ্রুপের সদস্য সংখ্যা দেড় হাজারের অধিক।

অনলাইন আপডেট

আর্কাইভ