রবিবার ০২ অক্টোবর ২০২২
Online Edition

অনগ্রসর জনগোষ্ঠীর কবরস্থানের জমি দিলেন পুলিশ

মানিকগঞ্জ : মানিকগঞ্জের হরিরামপুরে অনগ্রসর জনগোষ্ঠীর জন্য নিজস্ব কবরস্থান মোনাজাতের মধ্যদিয়ে জমি হস্তান্তর করা হয়

মানিকগঞ্জ সংবাদদাতা : মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার হাটবাসুদেবপুর  গ্রামে বেদে ও সান্দার সম্প্রদায়ে জন্য স্থয়ী কবর স্থানের জমি দিয়ে পাশে দাঁড়ালেন ঢাকা রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক হাবিবুর রহমান ও গাজীপুর সিআইডিতে সহকারী পুলিশ সুপার হিসেবে কর্মরত এনায়েত করিম রাসেল।
বুধবার দুপুরে হরিরামপুর উপজেলার গালা ইউনিয়নের ঝিটকা শালকাই মৌজায় ১৩ শতক জমিতে নির্মিত এই কবরাস্থানের উদ্বোধন করেন জমিদাতা ঢাকা রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক হাবিবুর রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) হাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) হোসাইন মোহাম্মদ রায়হান, অন্য জমিদাতা গাজীপুর সিআইডি’র সহকারী পুলিশ সুপার এনায়েত করিম রাসেল, হরিরামপুর থানার অফিসার-ইন-চার্জ মঈদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চু, গালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিক বিশ্বাস, ওই সম্প্রদায়ের প্রতিনিধিসহ স্থানীয়রা।  
জান যায়, ১৯৬৮ সন থেকে হরিরামপুর উপজেলার হাটবাসুদেবপুর গ্রামে বেদে ও সান্দার সম্প্রদায়ে বসবাস শুরু হয়। সমাজের অনগ্রসর এই জাতীগোষ্টির নিজস্ব কোন কবরস্থান ছিলো না। প্রায় দুইশ পরিবারের প্রতিটি বাড়িতে রয়েছে তিন চারটি করে কবর। আসে পাশে যেসব কবরস্থান রয়েছে নানা বিধ কারণে ওই সব কবরস্থান মৃত্যুর পর তাদের দাফন করা কষ্ট হতো। অনগ্রসর এই জনগোষ্ঠির জন্য কবরস্থানের জমি দুই পুলিশ কর্মকর্তা মহতী উদ্যোগে সুবিধা বঞ্চিত বেঁদে ও সান্দার সম্প্রদায়ের ব্যক্তিরা পেলেন  তাদের নিজস্ব কবরাস্থান।

অনলাইন আপডেট

আর্কাইভ