বুধবার ০৫ অক্টোবর ২০২২
Online Edition

প্রচারে বঙ্গবন্ধু পরিষদ প্যানেল চূড়ান্ত হয়নি বিএনপির

খুলনা অফিস : পেশাজীবীদের অন্যতম মর্যাদা সম্পন্ন সংগঠন খুলনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন নবেম্বরের শেষ রোববার। গত বুধবার সমিতির মিলনায়তনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদে সমিতির বর্তমান সভাপতি এডভোকেট সাইফুল ইসলামকে সভাপতি ও সাধারণ সম্পাদক কেএম ইকবাল হোসেনকে পুনরায় সাধারণ সম্পাদক পদে মনোনীত করে জাঁকজমকপূর্ণ প্যানেল পরিচিতি অনুষ্ঠিত হয়। তবে এখনো প্রস্তুতি শেষ হয়নি বিপরীত শিবিরে। সূত্র মতে, বিএনপি নেতৃত্বাধীন আইনজীবীদের সর্বদলীয় ঐক্যপরিষদের পক্ষ থেকে এখনো প্যানেল চূড়ান্ত করা হয়নি। তবে আগামী সপ্তাহে প্যানেল চূড়ান্ত করে পরিচিতি অনুষ্ঠান করার পরিকল্পনা রয়েছে বলে একাধিক সূত্র জানিয়েছে। এদিকে, আগামী সোমবার মনোনয়নপত্র সংগ্রহের মধ্যদিয়ে নির্বাচনী আমেজ শুরু হবে বিভাগীয় শহর খুলনার আদালত প্রাঙ্গণে।
সূত্রে জানা গেছে, গত নির্বাচনে সর্বদলীয় ঐক্যপরিষদের হয়ে মোল্যা মাসুম রশীদ সভাপতি ও মশিউর রহমান নান্নু সাধারণ সম্পাদক পদে নির্বাচন করেছিলেন। এখনো চূড়ান্ত না হলেও তিনজনের নাম আলোচনায় আসছে বেশি। তারা হলেন-সাবেক সভাপতি নূরুল হাসান রুবা ও মোল্লা মাসুম রশিদ এবং সাবেক সহ-সভাপতি শরিফুল ইসলাম জোয়াদ্দার খোকন। আর সাধারণ সম্পাদক পদে থাকছেন মোল্লা মশিউর রহমান নান্নু।
এই ঘরোনার একাধিক আইনজীবী জানিয়েছেন, নানা কারণে বর্তমান পরিষদের প্রতি ক্ষুব্ধ সাধারণ আইনজীবীরা। সে কারণে পরিবর্তন জরুরি। চাপমুক্ত নির্বাচন অনুষ্ঠিত হলে অবশ্যই সর্বদলীয় ঐক্য পরিষদের প্রার্থীরাই জয়লাভ করবে।
অন্যদিকে, জেলা আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এডভোকেট সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদককে এম ইকবাল হোসেন নেতৃত্বাধীন প্যানেলের সহ-সভাপতি প্রার্থী কৃষ্ণ কুমার দত্ত, শ্যাকেরিল সুলতানা, যুগ্ম-সম্পাদক শেখ আশরাফ আলী পাপ্পু, লাইব্রেরি সম্পাদক আনন্দ কুমার ঘোষ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আনোয়ারা মমতাজ আন্না, নির্বাহী সদস্য আমিরুল ইসলাম মুকুল, ইন্দ্রজিৎ শীল, শফিক মোল্লা জনি, মো. মুনিরুজ্জামান, নওশীন রহমান বর্ষা, রোমানা তালহা এবং এফ এম সাইদুর রহমান। জেলা আইনজীবী সমিতির ১৪টি পদেই বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্যানেলটিতে প্রার্থী ঘোষণা করা হয়েছে।
প্যানেলের একাধিক প্রার্থী জানিয়েছেন, বিগত দিনের অভ্যন্তরীণ সকল মতভেদ ভুলে আমরা ঐক্যবদ্ধভাবে প্যানেল ঘোষণা দিয়েছি। বর্তমান পরিষদ অভূতপূর্ব উন্নয়ন করেছে। ফলে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বেই আগামী নির্বাচনের প্যানেল ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগ, প্রগতিশীল ও উন্নয়নের স্বপক্ষের আইনজীবীরা অবশ্যই বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্যানেলকে বিজয়ী করবে।
প্রসঙ্গত, বিধি মোতাবেক প্রতিবছরের ন্যায় এবার নবেম্বরের শেষ রোববার অর্থাৎ ২৯ নবেম্বর খুলনা জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে প্রবীণ আইনজীবী লিয়াকত আলী এবং সদস্য হিসেবে এএসএম আক্তারুজ্জামান ও খন্দকার মজিবুর রহমান দায়িত্ব পালন করছেন। পেশাজীবীদের মর্যাদা সম্পন্ন এ সংগঠনটিতে খুলনা অঞ্চলের অন্তত ১৪০০ আইনজীবী সদস্য রয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ