বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
Online Edition

স্থানীয় সরকার নির্বাচনের ফলাফল প্রত্যাখান ॥ পুনঃনির্বাচনের দাবি বিএনপির

স্টাফ রিপোর্টার: সারাদেশে স্থানীয় সরকার নির্বাচনের ঘোষিত ফলাফল প্রত্যাখানে করে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছে বিএনপি। গতকাল বুধবার দুপুরে এক সাংবাদিক সম্মেলনে দলের কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এই দাবি জানান। তিনি বলেন, মঙ্গলবার দেশের যেসব এলাকায় স্থানীয় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সেসব নির্বাচনে সরকার দলীয় সন্ত্রাসীদের ব্যাপক তান্ডব, ভোট সন্ত্রাস, ভোট কেন্দ্র দখল, জাল ভোট প্রদান, গণহারে ব্যালট পেপারে সিল মারা, বিএনপির এজেন্টদের বের করে দেয়া, সাধারণ ভোটারদের প্রবেশ করতে না দেয়ার ঘটনা ঘটেছে। একতরফাভাবে সরকারি দলের প্রার্থীদের বিজয়ী করতেই এরকম অপকৌশলের আশ্রয় নেয়া হয়েছে। বিএনপি মঙ্গলবারে অনুষ্ঠিত স্থানীয় সরকারের নির্বাচনের ফলাফল প্রত্যাখান করছে এবং পুনঃতফসিল ঘোষণার মাধ্যমে নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচনের জোর দাবি জানাচ্ছে।
নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসনের ভুমিকার কঠোর সমালোচনা করে সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, বিএনপির সমর্থক ভোটারদের ওপর সন্ত্রাসীদের হামলা ও ব্যাপক ভোট জালিয়াতির আশ্রয় নিলেও আইনশৃঙ্খলা বাহিনীসহ সরকার অনুগত প্রশাসন সেসব দেখেও না দেখার ভান করেছে। এসব অনিয়ম, ভোট জালিয়াতি ও পেশী শক্তির বিষয়ে অভিযোগ করা হলেও রিটার্নিং কর্মকর্তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এসব থেকে এটি আরেকবার সুস্পষ্টভাবে প্রতীয়মান হয়েছে যে, নির্বাচন কমিশন সরকারের ঠুটো জগন্নাথে পরিণত হয়েছে। বরাবরের মতোই মঙ্গলবার স্থানীয় নির্বাচনগুলোতে ক্ষমতাসীন দলের প্রার্থীদের বিজয়ী করতে নির্বাচন কমিশনের ভুমিকা ছিলো অত্যন্ত নির্লজ্জ।
দিনাজপুর, নওগাঁ,যশোর, খুলনা, বাগেরহাট, মাদারীপুর, কুমিল্লা, চাঁদপুর, গাজীপুর, লালমনিরহাট, রংপুর, বরিশাল, ময়মনসিংহ, সিরাজগনজ, পাবনা, চুয়াডাঙ্গা, সিলেট, হবিগন্জ, লক্ষীপুর, চট্টগ্রাম প্রভৃতি জেলায় স্থানীয় সরকার নির্বাচনে ভোট ডাকাতির বিভিন্ন ঘটনা তুলে ধরে প্রিন্স বলেন, সরকার দলীয় সশস্ত্র সন্ত্রাসী বাহিনী বিএনপির সমর্থক ও ভোটারদের ওপর হামলা চালিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে। সাধারণ ভোটাররা ভোট দেয়া দূরের কথা, ভোটকেন্দ্রেই যেতে পারেনি।
সাংবাদিক সম্মেলনে হৃদরোগে আক্রান্ত হয়ে ধানমন্ডির ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আশু রোগমুক্তি কামনায় দেশবাসীর কাছে দোয়া চান প্রিন্স।
নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, শিরিন সুলতানা, তাইফুল ইসলাম টিপু, হারুনুর রশীদ, রফিক হাওলাদার প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ