বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
Online Edition

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উন্নয়ন ও সকল আন্দোলন সংগ্রামে খুলনাবাসী দাদু ভাইয়ের অবদান চিরদিন স্মরণ রাখবে -মিয়া গোলাম পরওয়ার

খুলনা : গতকাল বুধবার বিকেল ৫টায় খুলনা সার্কিট হাউস ময়দানে খুলনা মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি, বর্ষিয়ান রাজনীতিক সাবেক এমপি ভাষা সৈনিক এম নূরুল ইসলাম দাদু ভাইয়ের জানাযা পূর্ব বক্তব্য রাখছেন বাংলাদেশে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার

খুলনা অফিস : বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মন্ডলীর সদস্য, খুলনা মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি, বর্ষিয়ান রাজনীতিক সাবেক এমপি ভাষা সৈনিক এম নূরুল ইসলাম দাদু ভাইয়ের জানাযা পূর্ব বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, বর্ষিয়ান রাজনীতিক ভাষা সৈনিক এম নূরুল ইসলাম দাদু ভাই ৯৫ বছর পার হলেও তিনি এখনও সকলের কাছে  দাদু ভাই। ছাত্রজীবন থেকে তার সাথে আমার ঘনিষ্ট সম্পর্ক।  তিনি একজন মুক্তিযুদ্ধের সংগঠক ও ভাষা আন্দোলনে অগ্রণী ভূমিকা রেখেছেন। আমি তার সাথে খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আন্দোলন, শ্রমিক আন্দোলন ও বৃহত্তর খুলনার উন্নয়নে আন্দোলন করেছি। তার অসুস্থতার খবর পেয়ে আসতে চেয়েছিলাম। মৃত্যুর খবর পেয়ে আর থাকতে পারলাম না। ছুটে এসেছি বর্ষিয়ান রাজনীতিক ভাষা সৈনিক এম নূরুল ইসলাম দাদু ভাইয়ের পরিবারের প্রতি আমার দলের প্রধান ডা. শফিকুর রহমানের দেয়া  ছালাম ও সমবেদনা পৌঁছে দিতে। আমি দাদু ভাইয়ের বাসায় গিয়ে শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা ও ছালাম জানিয়ে এসেছি।  তিনি জানাযায় উপস্থিত সকলের প্রতিও সালাম জানিয়েছেন।
তিনি বলেন, মানুষের প্রতি ভালোবাসা এবং মানুষকে কাছে টানার এক মোহনীয় ব্যক্তিত্ব তার ছিল। সকল নেতাকর্মীদের জন্য তাই তিনি ছিলেন প্রশান্তির ঠিকানা। তার এই শূণ্যতা পুরণ হওয়ার নয়। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উন্নয়ন ও সকল আন্দোলন সংগ্রামে খুলনাবাসী দাদু ভাইয়ের অবদান চিরদিন স্মরণ রাখবে বলেও তিনি উল্লেখ করেন।
তিনি বলেন, আল্লাহ তায়ালার কাছে দাদু ভাইয়ের জন্য দোয়া করছি। তিনি যেন দাদু ভাইয়ের সকল আমল কবুল করে তাকে মাফ করে দেন। তার কবরকে যেন প্রশস্ত এবং নূরানী আলোয় আলোকিত করে দিন। তিনি বলেন, এখানে উপস্থিত আমরা যারা রাজনীতির সাথে সম্পৃক্ত তাদের সকলের ব্যাপারে কিছু বা বিতর্ক করার সুযোগ আছে। কিন্তু দাদু ভাই এসব প্রশ্ন ও বিতর্কের উর্ধ্বে একজন জননন্দিত ব্যক্তিত্ব হয়ে উঠেছিলেন। তিনি সকলের কাছে জানতে চান-দাদু ভাই কেমন মানুষ ছিলেন, জানাযায় উপস্থিত সকলে হাত উচু করে এক বাক্যে জবাব দেন-দাদু ভাই একজন ভালো মানুষ ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ