শনিবার ২৪ অক্টোবর ২০২০
Online Edition

ট্রাম্প হেরে গেলে যেসব বিপদে পড়বেন 

১৮ অক্টোবর, রয়টার্স, সিএনএন : যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনে হেরে গেলে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কতটা বিপদে পড়তে পারেনÍএ নিয়ে রাজনৈতিক মহলে আলোচনার শেষ নেই। মার্কিন গণমাধ্যমেও এ নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। 

নির্বাচনে হেরে গেলে ট্রাম্প বেশ কিছু বিপর্যয়ের মুখোমুখি গতে পারেন। হোয়াইট হাউস থেকে তার প্রস্থান সম্মানজনক নাও হতে পারে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে সংবিধান অবাধ সুরক্ষা দিয়েছে। তারপরও নির্বাচনের পর বেশ কিছু আইনি ঝামেলায় পড়তে পারেন ডোনাল্ড ট্রাম্প।

 ফ্লোরিডায় ১৬ অক্টোবর নির্বাচনী সমাবেশে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার ঘনিষ্ঠ কর্মকর্তা হোপ হিকসছবি ডোনাল্ড ট্রাম্প এরই মধ্যে ব্যক্তি হিসেবে ও তার ব্যবসা প্রতিষ্ঠানের প্রধান হিসেবে বেশ কিছু অভিযোগে তদন্তের আওতায় রয়েছেন। 

তদন্তে ব্যবসায়ী হিসেবে ট্রাম্প কোনো জালিয়াতি করেছেন কিনা এসব দেখার সুযোগ রয়েছে। পাশাপাশি তিনি একাধিক মামলার হুমকিতেও আছেন। ক্ষতিপূরণ মামলা থেকে অপরাধ সংগঠনের মামলার হুমকিও ঝুলছে তার নামে। 

প্রতিবেদনে বলা হয়, অন্তত ২৬ জন নারী এর মধ্যে কোনো না কোনোভাবে ডোনাল্ড ট্রাম্পের কাছে বিভিন্ন সময় হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন। ট্রাম্পের সমর্থকদের বক্তব্য, এসব নারী মনোযোগ আকর্ষণের জন্যই এমন করেছেন। ডোনাল্ড ট্রাম্প নিজেও এমন অভিযোগ এক বাক্যে অস্বীকার করে আসছেন। 

প্রেসিডেন্ট হিসেবে ব্যক্তিগত মুনাফা করে সম্মানজনক পদকে দুর্নীতিগ্রস্ত করার অভিযোগের কথাও সিএনএনের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ