শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১
Online Edition

সীতাকুণ্ডে পুকুর ভরাটের অভিযোগে চেয়ারম্যানকে ৩ লাখ টাকা জরিমানা

সীতাকুণ্ড (চট্টগ্রাম) সংবাদদাতা : সীতাকুণ্ডে পুকুর ভরাট করার অভিযোগে এক চেয়ারম্যানকে ৩ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। সীতাকুণ্ডে পুকুর ভরাট করার অভিযোগে ১০ নং সলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাউদ্দীন আজিজকে ৩ লাখ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তর। বৃহস্পতিবার চট্টগ্রাম অঞ্চলের পরিবেশ অধিদপ্তর কার্যালয়ে পুকুর ভরাট করা মামলার শুনানিতে এই রায় ঘোষণা করেন চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোয়াজ্জেম হোসেন।
মামলায় সূত্রে জানা যায়, সীতাকুণ্ড উপজেলার ১০ নং সলিমপুর ইউনিয়নের দক্ষিণ সলিমপুর মৌজার কাজিবাড়ির নুর মোহাম্মদের বাড়ির পুকুর ভরাট করার অপরাধে চেয়ারম্যান সালাউদ্দীন আজিজের বিষয়ে উপজেলা সহকারি কমিশনার ভূমিকে তদন্ত রিপোর্ট পেশ করতে বলেন এবং সহকারি কমিশনার সরেজমিনে তদন্ত রিপোর্ট পেশ করেন। বৃহস্পতিবার দীর্ঘ শুনানির পর পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোয়াজ্জেম হোসেন পুকুর ভরাটের অভিযোগ সত্যতা পেয়ে ৩ লাখ টাকা জরিমানা করেছেন।
জরিমানার বিষয়ে জানতে চাইলে উপজেলার ১০ নং সলিমপুর ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান সালাউদ্দীন আজিজ বলেন, “আমি চেয়ারম্যান হওয়ার আগে ব্যবসায়িক উদ্দেশে ভরাটকৃত এই পুকুরটি ক্রয় করি। কিন্তু এই দীর্ঘ সময় পর কেন পরিবেশ অধিদপ্তর এর জরিমানা আমার বোধগম্য নয়।”
সীতাকুণ্ড সহকারি কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম বলেন, “চেয়ারম্যান সালাউদ্দীন আজিজ একটি পুকুর ভরাটের বিষয়ে পরিবেশ সম্পর্কিত আমার কাছ থেকে সরেজমিনে প্রতিবেদন পেশ করতে বলেন। আমিও প্রতিবেদন দাখিল করি। শুনেছি আজ পরিবেশ অধিদপ্তর এ পুকুর ভরাট নিয়ে শুনানি করেন এবং চেয়ারম্যানকে ৩ লাখ টাকা জরিমানা করেন।”

অনলাইন আপডেট

আর্কাইভ