ঢাকা, বৃহস্পতিবার 3 December 2020, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

চাঁদাবাজির অভিযোগে সাভারে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

সংগ্রাম অনলাইন ডেস্ক: সাভারের বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য সাইদুর রহমান সুজনকে চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর এ অভিযোগে সাভার মডেল থানায় সাইদুর রহমান সুজনের বিরুদ্ধে মামলা হয় এবং ওই দিন রাতেই বিরুলিয়ার কাকাবো এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। কিছুদিন কারাবাসের পর বর্তমানে তিনি জামিনে রয়েছেন।

গত ১৪ অক্টোবর স্থানীয় সরকার বিভাগের উপসচিব স্বাক্ষরিত প্রজ্ঞাপন সূত্রে জানা গেছে, বেআইনিভাবে অন্যের জমিতে প্রবেশ করে পথরোধ, মারধর করে চাঁদা আদায় ও হুমকি প্রদানের অভিযোগে বিরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান সাইদুর রহমান সুজনের বিরুদ্ধে সাভার মডেল থানায় ফৌজদারী মামলা হয়েছে।

মামলা রুজু হওয়ায় ঢাকা জেলা প্রশাসক তার বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ অনুযায়ী ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছেন।

প্রজ্ঞাপনে আরও জানানো হয়, সেহেতু ঢাকা জেলার সাভার উপজেলার বিরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান সাইদুর রহমান সুজনের অপরাধমূলক কাজের কারণে পরিষদসহ জনস্বার্থের পরিপস্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) ইউপি চেয়ারম্যানকে তার স্বীয় পদ হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারি করা হলো এবং তা অবিলম্বে কার্যকর হবে। ইউএনবি

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ