মঙ্গলবার ২৪ নবেম্বর ২০২০
Online Edition

সরকারের ভূমিকায় আমরা বিস্মিত ও হতবাক -অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার

বিশিষ্ট সাংবাদিক দৈনিক সংগ্রামের প্রবীণ সম্পাদক আবুল আসাদের জামিন স্থগিত হওয়ায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বিবৃতি দিয়েছেন।
গতকাল মঙ্গলবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, আবুল আসাদ প্রায় সাড়ে ৯ মাস যাবত কারাগারে বন্দি জীবন-যাপন করছেন। তিনি একজন প্রবীণ সাংবাদিক। দেশের প্রাচীন একটি পত্রিকার সম্পাদক। তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে তাকে কারাগারে আটক রাখা হয়েছে। দেশের উচ্চ আদালত থেকে তিনি জামিন প্রাপ্ত হন। মামলায় জামিন পাওয়া অভিযুক্ত ব্যক্তির আইনী অধিকার। তিনি আইনী প্রক্রিয়ায় উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পর কারাগার থেকে বের হওয়ার সকল প্রস্তুতি যখন চূড়ান্ত, তখন সরকার তাকে মুক্তি দেওয়ার ক্ষেত্রে প্রতিবন্ধকতার সৃষ্টি করে। সরকারের আবেদনের প্রেক্ষিতে তার জামিন স্থগিত হয়ে যায়। সরকারের এ ভূমিকায় আমরা বিস্মিত ও হতবাক।
তিনি বলেন, আবুল আসাদ সাহিত্য ও সাংবাদিকতার ক্ষেত্রে অনন্য অবদান রেখে চলেছেন। তার মত একজন বয়োবৃদ্ধ সাংবাদিক ও বুদ্ধিজীবীকে অন্যায়ভাবে আটক রেখে সরকার তার উপর জুলুম করছে। সরকারের এ ভূমিকায় সংবাদপত্র ও সাংবাদিক দলনের চরিত্র ফুটে উঠেছে।
তিনি অবিলম্বে আবুল আসাদকে মুক্তি দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ