ঢাকা, বৃহস্পতিবার 29 October 2020, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
Online Edition

টিকিটের জন্য সৌদি প্রবাসীদের দীর্ঘ প্রতীক্ষা

সংগ্রাম অনলাইন: বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারির কারণে দেশে আটকে পড়া সৌদি প্রবাসীদের টিকিটের জন্য দীর্ঘ সময় প্রতীক্ষারত অবস্থায় দেখা গেছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর কারওয়ান বাজারে হোটেল সোনারগাঁয়ে সৌদি এয়ারলাইন্সের সামনে টিকেটের জন্য অপেক্ষা করতে দেখা যায় তাদের।

সৌদি প্রবাসীদের সঙ্গে কথা বলে জানা যায়, তারা দিনের পর দিন অপেক্ষা করেও সৌদি আরবে যাওয়ার টিকিট জোগাড় করতে পারছেন না।

অনেকের ভিসার মেয়াদ ইতোমধ্যে শেষ হয়ে গেছে। কিন্তু তারা অনেক চেষ্টার পরেও টিকিট সংগ্রহ করতে পারেননি। অপরদিকে, অনেকের ভিসার মেয়াদ বাড়ানো হলেও টিকিট না পাওয়ায় সৌদি আরবে যেতে পারছেন না।

রিয়াদে হাউস ড্রাইভার হিসেবে ২৩ বছর ধরে কাজ করেন চাঁদপুরের মতলব থানার নারায়নপুর ইউনিয়নের শামসুল হক। তিনি ১০ মাস আগে ছুটিতে দেশে আসেন কিন্তু করোনা ভাইরাসের কারণে আর ফিরে যেতে পারেননি।

তিনি বাংলানিউজকে বলেন, ‘আমার মালিক আমার ভিসার মেয়াদ বাড়িয়েছে। কিন্তু টিকিট না পাওয়ায় আমি সৌদি যেতে পারছি না। আমাদের রেমিটেন্স যোদ্ধা বলা হয় কিন্তু এ দেশে আমাদের কোনো মূল্যই নেই। ’

সৌদির আল তায়েস সিটিতে ২০ বছর থেকে পাইপ ফিটিং এর কাজ করেন কুমিল্লা দাউদকান্দি গৌরীপুরের আশরাফুল আব্দুর রহমান।

তিনি বলেন, ‘আমার ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। ভিসার মেয়াদ আবার বাড়িয়েছি। আমি টিকিটের টোকেনও পেয়েছি। কিন্তু টিকিটের জন্য ছয়দিন ধরে অপেক্ষা করছি। টিকেট হাতে পেলেই আমি সৌদি যেতে পারবো। ’

সরকারের প্রতি সৌদি প্রবাসীদের আবেদন, সরকার যেন দ্রুত তাদের সৌদি যাওয়ার ব্যবস্থা করে দেয়। তাদের যেন দ্রুত টিকিট দেওয়া হয় এবং যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে, তাদের যেন স্বয়ংক্রিয়ভাবে মেয়াদ বাড়ানো হয়।

-বাংলানিউজটোয়েন্টিফোর

অনলাইন আপডেট

আর্কাইভ