ঢাকা, সোমবার 26 October 2020, ১০ কার্তিক ১৪২৭, ৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
Online Edition

সমঝোতা হয়নি, টাইগারদের শ্রীলংকা সফর স্থগিত

সংগ্রাম অনলাইন :কোয়ারেন্টাইন ইস্যুতে দুই দেশের ক্রিকেট বোর্ডের বিস্তর আলোচনার পরও সমঝোতা না হওয়ায় আবারও আটকে গেল টাইগারদের শ্রীলংকা সফর।

সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন এই মুহূর্তে সিরিজটি না হওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে পাপন বলেন, শ্রীলংকার শর্ত মেনে এ মুহূর্তে তিন টেস্টের সিরিজ খেলতে যাওয়া সম্ভব নয়। শ্রীলংকাকে সফরের নতুন সূচি তৈরির অনুরোধ জানিয়ে চিঠি দেয়া হয়েছে বলেও জানিয়েছেন বিসিবি প্রধান।

এদিকে, সব আয়োজন থাকলেও শেষ মুহূর্তে টাইগারদের শ্রীলংকা সফর না হওয়ায় অনেকটা বৃথা গেল মুশফিক-তামিমদের সব প্রস্তুতি।

সবকিছু ঠিক থাকলে রবিবার শ্রীলংকার উদ্দেশ্যে বিমানে ওঠার কথা ছিল ক্রিকেটারদের। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যুতেই সবকিছু আটকে গেল। লংকান সরকারের ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের পরিবর্তে ৭ দিনের কোয়ারেন্টাইন চেয়েছিল বিসিবি। কিন্তু তাতে সায় দেয়নি শ্রীলংকা।

বিসিবি বলছে, শ্রীলংকার সাথে যে টেস্ট সিরিজটি হবে সেটা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। করোনার কারণে ক্রিকেটাররা দীর্ঘদিন ধরে মাঠের বাইরে, আবার শ্রীলংকায় পৌঁছার পর যদি ১৪ দিন হোটেলেই থাকতে হয়, তাহলে ক্রিকেটারদের ভালো পারফরমেন্স নিয়ে শংকা থেকে যাচ্ছে।

প্রসঙ্গত, তিনটি টেস্ট খেলার জন্য গত জুলাইয়ে শ্রীলংকা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ জাতীয় দলের। তবে সেই সময়ে মহামারি করোনার কারণে স্থবির ছিল গোটা বিশ্ব। শ্রীলংকা করোনা মোকাবিলায় অনেকটা সক্ষম হওয়ায় দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর নিমিত্তে বাংলাদেশকে ফের সফরের প্রস্তাব করে।

প্রস্তাবনা অনুযায়ী, আগামী ২৩ অক্টোবর থেকে স্বাগতিক শ্রীলঙ্কা ও সফরকারী বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজ শুরুর কথা ছিল। তবে কোয়ারেন্টাইনের কড়াকড়ি আর বাধ্যবাধকতার কারণে বাংলাদেশ দলের শ্রীলংকা সফর আরও এক দফা স্থগিতাদেশ পেল।

-ইউএনবি 

অনলাইন আপডেট

আর্কাইভ