মঙ্গলবার ২৪ নবেম্বর ২০২০
Online Edition

সীমান্তে নষ্ট হচ্ছে কয়েক টন পিয়াজ ভারতীয় ব্যবসায়ীদের মাথায় হাত

স্টাফ রিপোর্টার : ভারতে ১৫ রুপি কেজি দরে পিয়াজ বিক্রি করছেন উত্তর ২৪ পরগনার জেলার দেগঙ্গার কয়েকজন ব্যবসায়ী। পোস্টার টানিয়ে শুরু হয়েছে পিয়াজ বিক্রি। কম দামে পিয়াজ কিনতে ক্রেতাদের দীর্ঘ ভীড়।
এক ব্যবসায়ী জানালেন, বাংলাদেশে পিয়াজ রফতানি বন্ধ। তাই ঘোজাডাঙা সীমান্তে দাঁড়িয়ে থাকা ট্রাকে টন টন পিয়াজ নষ্টের মুখে। সেই পিয়াজ কম দামে বিক্রি করছেন ব্যবসায়ীরা।
ঘোজাডাঙা ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি কান্তি দত্ত বলেন, ১৪ সেপ্টেম্বর ভারতের পক্ষে বাংলাদেশে পিয়াজ রফতানি বন্ধের নির্দেশিকা জারি হতেই ক্ষতির মুখে পড়েছেন বহু ব্যবসায়ী। ২৭৫টি পিয়াজ ভর্তি ট্রাক আটকে গেছে সীমান্তে।
এক একটি ট্রাকে ১২-১৫ মেট্রিক টন পিয়াজ রয়েছে। কিছুটা পচন ধরতে শুরু করেছে। ইতোমধ্যে পিয়াজ ভর্তি বহু গাড়ি সীমান্ত থেকে ফিরে গেলেও এখনও ৫০-৬০টি লরি সীমান্তের বিভিন্ন পার্কিংয়ে দাঁড়িয়ে রয়েছে।
পিয়াজ রফতানির সঙ্গে যুক্ত ব্যবসায়ী নাসিরউদ্দিন বলেন, কেন্দ্রের নির্দেশিকা জারি হওয়ার পরে সীমান্তে প্রায় ২৭৫টি পিয়াজ ভর্তি ট্রাক আটকে গেছে। এই পিয়াজ মূলত কেরালা ও মহারাষ্ট্র থেকে ঘোজাডাঙা সীমান্ত দিয়ে বাংলাদেশে নিয়ে যাওয়া হচ্ছিল। পচে যাওয়া পিয়াজ বিক্রি করতে না পারলে কোটি টাকার ক্ষতির মুখে পড়তে হবে। তাই যতটা সস্তায় সম্ভব, বাজারে বিক্রি করা হচ্ছে। সূত্র: আনন্দবাজার।

অনলাইন আপডেট

আর্কাইভ