ঢাকা, বৃহস্পতিবার 29 October 2020, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
Online Edition

করোনায় কমতে থাকা মৃতের সংখ্যা আবার বেড়ে ৩৬, শনাক্ত ১১০৬

সংগ্রাম অনলাইন ডেস্ক: মহামারী করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরো ৩৬ জন মারা গেছেন।আগের দিন এই সংখ্যা ছিল মাত্র  ২১ জনে।এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ হাজার ১২৯ জনে।

এছাড়া গত ১ দিনে করোনাভাইরাসে সংক্রমিত নতুন রোগী শনাক্ত হয়েছে আরো এক হাজার ১০৬ জনের। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৫৭ হাজার ৮৭৩ জনে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৯৮ হাজার ৭৭৫টি।

৩৬ জনের মধ্যে হাসপাতালে ৩৫ জন ও বা‌ড়ি‌তে একজনের মৃত্যু হয়। এদের মধ্যে পুরুষ ২৫ ও নারী ১১ জন। 

শ‌নিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১০ হাজার ৭৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ছিল ১০ দশমিক ২৭ জন।

গতকাল দেশে পরীক্ষার তুলনায় রোগ শনাক্তের হার ছিল ১১ দশমিক ০৯ শতাংশ। গতকাল এক হাজার ৩১৩ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়। মৃত্যু হয়েছিল ২১ জনের।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম শনাক্তের খবর জানানো হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার। এখন দেশে সংক্রমণের সপ্তম মাস চলছে। শুরুর দিকে সংক্রমণ ধীর থাকলেও মে মাসের মাঝামাঝি থেকে পরিস্থিতি খারাপ হতে শুরু করে। জুনে তা তীব্র আকার নেয়। জুলাইয়ের শুরু থেকে নতুন রোগী শনাক্তের সংখ্যা কমতে থাকে। 

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ