ঢাকা, শুক্রবার 30 October 2020, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
Online Edition

নারায়ণগঞ্জে ‘চাঁদার দাবিতে’ ১৭ পরিবার ১৩ ঘণ্টা অবরুদ্ধ

সংগ্রাম অনলাইন ডেস্ক: সিদ্ধিরগঞ্জের মৌচাক মার্কেট সংলগ্ন একটি ভবনের ১৭ পরিবারকে ‘চাঁদার দাবিতে’ প্রায় ১৩ ঘণ্টা জিম্মি করে রেখেছিল স্থানীয় প্রভাবশালীরা।

স্থানীয় জব্বার মিয়ার তিন তলা বাড়িতে বৃহস্পতিবার সকাল থেকে এ ঘটনা শুরু হয়। রাতে সরেজমিন দেখা যায়, বাড়ির প্রবেশপথে দেয়াল নির্মাণ করে যাতায়াতের পথ বন্ধ করে দেয়া আছে। পরে রাত ১০টার দিকে পুলিশ ওই দেয়াল ভেঙে অবরুদ্ধ পরিবারকে উদ্ধার করে।

জিম্মিদশা থেকে জানালা দিয়ে বাড়িওয়ালার ছেলে রনি বলেন, ‘আমাদের কাছে ১৫ লাখ টাকা চাঁদা দাবি করেছিলেন স্থানীয় প্রভাবশালী মাসুম রানা নামে এক থানা আওয়ামী লীগ নেতার ছেলে। টাকা না পেয়ে তিনি প্রথমে আমাদের প্রবেশপথে জোরপূর্বক দেয়াল নির্মাণ করেন। পরে বাড়ির বাইরে তালা মেরে দেন। সকাল থেকে আমরা কেউ বাড়ি থেকে বের হতে পারিনি।’

সন্ধ্যায় এলাকাবাসী  বিষয়টি নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মো. জায়েদুল আলমকে জানালে তিনি সিদ্ধিরগঞ্জ থানাকে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক বলেন, ‘মূলত জমি সংক্রান্ত ঘটনার জের ধরে এক পক্ষ অপর পক্ষকে তালা মেরে জিম্মি করে রেখেছিল। এটা অন্যায় কাজ ছিল। রাত ১০টায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে জিম্মি থাকা লোকদের উদ্ধার করে। অভিযুক্ত ব্যক্তিকে আটক করতে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।’

-ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ